1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সাবেক আইনজীবীর বিরুদ্ধে ট্রাম্পের ৫০ কোটি ডলারের মামলা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ৮৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট::চুক্তিভঙ্গের অভিযোগে সাবেক আইনজীবী মাইকেল কোহেনের নামে ৫০ কোটি ডলার ক্ষতিপূরণের মামলা করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় বুধবার ফ্লোরিডার একটি ফেডারেল আদালতে এ মামলা দায়ের করেছেন তিনি। মামলায় উল্লেখ করা হয়েছে, কোহেন চুক্তি ভঙ্গ করে প্রকাশ্যে ট্রাম্পকে নিয়ে বিভিন্ন বিবৃতি দিয়েছেন, বই প্রকাশ করেছেন, মিডিয়ায় কথা বলে তার সম্পর্কে মিথ্যা তথ্য ছড়িয়েছেন।

এ মামলার মধ্য দিয়ে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের এক সময়কার ‘ফিক্সার’ কোহেন সাম্প্রতিক সময়ে আবারও আলোচনায় এসেছেন ‘ট্রাম্পের বিরুদ্ধে অবস্থান নিয়ে’। কোহেনের অ্যাটর্নি ল্যানি ডেভিস এক বিবৃতিতে বলেছেন, ‘ট্রাম্প আবারও মাইকেল কোহেনের বিরুদ্ধে হয়রানি ও ভীতি প্রদর্শনের জন্য বিচারব্যবস্থার অপব্যবহার করছেন।’ তিনি আরো যোগ করে বলেন, কোহেন নিরুৎসাহিত হবে না এবং তিনি নিশ্চিত এই মামলায় ট্রাম্প ব্যর্থ হবেন।

ট্রাম্পের আইনি দল মামলায় বলেছে, ট্রাম্পের কোনো অনুমতি না নিয়ে কোহেন তার অনেক গোপন ও মিথ্যা তথ্য জনসম্মুখে প্রকাশ করেছেন। তাই কোহেনের বিরুদ্ধে লড়াই করার জন্য আইনি ব্যবস্থা নেওয়া ছাড়া আর কোনো উপায় নেই সাবেক প্রেসিডেন্টের। মামলায় এটাও বলা হয়, কোহেন আর্থিক লাভের জন্য ট্রাম্পের গোপন সম্পর্ককে পুঁজি করে তার সম্পর্কে ভুল তথ্য উপস্থাপন করেছে এবং প্রতারণা করেছেন।

পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে গোপনে অর্থ প্রদানের অভিযোগ তদন্তের পরে, গত সপ্তাহে ট্রাম্পকে প্রেপ্তার করা হয়েছিল। তবে গ্রেপ্তারের কিছুক্ষণ পরেই তিনি ছাড়া পেয়ে যান। এ ছাড়া তার বিরুদ্ধে ওঠা ৩৪টি অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়নি।

২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে ‘মুখ বন্ধ রাখতে’ এক পর্ন তারকাকে এক লাখ ৩০ হাজার ডলার ঘুষ দিয়েছিলেন ট্রাম্প। ট্রাম্পের সঙ্গে ওই পর্ন তারকার সম্পর্ক নিয়ে মুখ বন্ধে এই অর্থ দেওয়া হয়। পর্ন তারকার হাতে এই অর্থটি তুলে দিতে সহযোগিতা করেছিলেন মাইকেল কোহেন। তবে এই অর্থ পর্ন তারকাকে দেওয়া হলেও, এটি নিয়ে মিথ্যা বলেছিলেন ট্রাম্প। এ কারণে এ মাসের শুরুর দিকে তার বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। এই অভিযোগ গঠনে সরকারি কৌঁসুলিকে সহযোগিতা করেছেন ট্রাম্পের সাবেক বিশ্বস্ত আইনজীবী কোহেন। এ বিষয়টি নিয়েই ক্ষিপ্ত হয়েছেন সাবেক প্রেসিডেন্ট।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..