1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পশ্চিম অস্ট্রেলিয়ার উপকূলে দশকের সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ৭৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট::পশ্চিম অস্ট্রেলিয়ার উপকূলে তীব্রতর হচ্ছে শক্তিশালী ঘূর্ণিঝড় ইলসা। ঘূর্ণিঝড়টি স্থানীয় সময় আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বা শুক্রবার (১৪ এপ্রিল) সকালে ওই অঞ্চলে আঘাত হানতে পারে।

বিশেষজ্ঞরা বলছেন, এক দশকেরও বেশি সময়ের মধ্যে অস্ট্রেলিয়ায় আছড়ে পড়া ঘূর্ণিঝড়গুলোর মধ্যে ইলসা সবচেয়ে বেশি শক্তিশালী।

অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতর বিওএম জানায়, আকরিক লোহা রফতানির প্রধান বন্দর পোর্ট হেডল্যান্ড ও রাজ্যের বৃহত্তম আদিবাসী আবাসস্থল বিদ্যাডাঙ্গার কাছে ভূমিতে আঘাত হানবে এই ঝড়।

আজ প্রথম প্রহরে ঘূর্ণিঝড়টি উপকূল বরাবর দক্ষিণ-পশ্চিম দিকে অগ্রসর হচ্ছিল। আঘাত হানার সময় ঘণ্টায় বাতাসের গতিবেগ ২৮৫ কিলোমিটার পর্যন্ত উঠতে পারে।

বিওএমের সিনিয়র আবহাওয়াবিদ মিরিয়াম ব্র্যাডবেরি বলেছেন, এই শক্তির বাতাস অত্যন্ত বিপজ্জনক। এটি শুধু গাছ, বিদ্যুতের খুঁটি, ছাদ এবং ঘরের ক্ষতি করতে পারে না; এই গতির বাতাস আপনার উঠোন থেকে নৌকা, ট্রেলার বা ক্যারাভানকে তুলতে পারে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..