1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ‘পদক্ষেপ’ নিয়ে আলোচনায় সৌদি-সিরিয়া

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ৭১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট::সৌদি আরব ও সিরিয়া আরব বিশ্বে দামেস্কের কূটনৈতিক বিচ্ছিন্নতার অবসানে ‘প্রয়োজনীয় পদক্ষেপ’ নিয়ে আলোচনা করেছে। ২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে দেশটি কূটনৈতিকভাবে আরব বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। বুধবার সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

ওই মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, এ অঞ্চলের প্রত্যেক দেশের শীর্ষ কূটনীতিকদের বৈঠকের লক্ষ্য সিরিয়ার ব্যাপারে ‘জাতীয় সমঝোতা’ পৌঁছানো যা ‘সিরিয়াকে আরবের পক্ষে ফিরিয়ে আনতে’ সহায়তা করবে।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানায়, ২০১১ সালে দেশটিতে গৃহযুদ্ধ ছড়িয়ে পড়ার পর এই প্রথমবারের মতো সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী এ ধরনের সফরে সৌদি আরবে পৌঁছেন।

সানা জানায়, ‘সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানের আমন্ত্রণে এক গুরুত্বপূর্ণ সফরে সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মেকদাদ এবং তার সফরসঙ্গী প্রতিনিধি দল জেদ্দায় পৌঁছেছেন। দ্বিপাক্ষিক সম্পর্ক এবং অভিন্ন উদ্বেগের বিষয় নিয়ে আলোচনা করতে তারা এ সফরে যান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..