1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঈদের দিনে ঘোরাঘুরি: পর্যটকের ঢল নেমেছে মৌলভীবাজারের অর্ধশতাদিক পর্যটন স্পর্টগুলোতে

  • আপডেট টাইম : শনিবার, ২২ এপ্রিল, ২০২৩
  • ৪৮৮ বার পঠিত

বিশেষ প্রতিবেদক: ঈদ মানেই আনন্দ,ঈদ মানেই ওদিক সেদিক ঘোরাঘুরি। ঈদের আনন্দ উপভোগ করতে পর্যটন জেলা মৌলভীবাজারে অর্ধশতাদিক দর্শনীয় স্থানে ভিড় করেছেন প্রকৃতিপ্রেমী দেশী-বিদেশী পর্যটকরা। প্রকৃতির লীলাভূমি খ্যাত মৌলভীবাজার জেলার চা বাগান,মাদবকুন্ড,হামহাম জলপ্রপাত, মাধবপুর লেইক,হাকালুকি হাওর,লাউয়াছড়া জাতীয় উদ্যান,বাইক্কাবিলসহ অর্ধশতাদিক পর্যটন েেকন্দ্র হাজারও পর্যটকদের পদচারণে মুখরিত। ঈদের ছুটিতে পর্যটনকেন্দ্রে প্রচুর পর্যটকের সংখ্যা চোখে পড়ার মতো।
গত করোনাভাইরাসের কারনে ঈদসহ বিভিন্ন সময়ে পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলো অনেকটা বন্ধ ছিল। কিন্তু এবার তা নেই। তাই এবার মৌলভীবাজারে পর্যটকরা যেন হই হুল্লোর আর আনন্দের বন্যা।(দৈনিক মৌমাছি কন্ঠকে) পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে মৌলভীবাজারে ঈদ পরবর্তী ৩দিন (শনি থেকে সোমবার পর্যন্ত) স্থানীয় পর্যটকসহ প্রতিদিন গড়ে কয়েক লক্ষাধিক পর্যটক পর্যটন কেন্দ্রগুলোয় উপস্থিত থাকবেন। ঈদের আনন্দ উপভোগ করতে আজ ঈদের দিন দুপুর থেকেই স্থানীয় ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে লাখো পর্যটক আসতে শুরু করেছেন। দেশের সর্ববৃহৎ জলপ্রপাত মাধবকুন্ড,হামহাম,লাউয়াছড়াজাতীয় উদ্যান,ছায়া নিবিড় পরিবেশে অবস্থিত নয়নাভিরাম মাধবপুর লেক,এশিয়ার বৃহত্তম হাকালুকি হাওর,জেলার প্রতিটি উপজেলায় উঢ়ু নিচু টিলাঘেরা সবুজ চা বাগান,খাসিয়া পল্লী,খাসিয়া পুঞ্জি, মণিপুরীসহ ক্ষুদ্র ক্ষুদ্র জাতিসত্ত্বা,সাত রংয়ের চা,হোটেল গ্র্যান্ড সুলতান,চা গবেষণা কেন্দ্র,ঐতিহ্যবাহী নবাববাড়ী,মুরইছড়া ইকোপার্ক,গগণ ঠিলা,বর্ষিজোড়া ইকোপার্ক, মনু ব্যারেজ,কমলারানীর দিঘীসহ অর্ধশতাদিক মনোমুগ্ধকর সংস্কৃতিসহ প্রাকৃতিক সম্পদে ভরপুর এই জনপদে। পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতকরণে উপজেলা ও জেলা প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ ও পর্যটন ট্যুরিস্ট পুলিশের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তাবেষ্টনীতে সাদাপোশাকেও নিযুক্ত রয়েছে গোয়েন্দা পুলিশ।

 

নিয়ে পর্যটক নারী/পুরুষরা দৈনিক মৌমাছি কন্ঠকে বলেন- প্রথম দিনে উন্মুক্তভাবে পরিবার পরিজন নিয়ে ঘুরতে আসছি। অপরুপ দৃশ্যবলী দেখে খুব আনন্দ লাগছে। দেশীয় পর্যটন বিকাশের পাশাপাশি বিদেশি পর্যটক আকর্ষণে গুরুত্বারোপ করতে হবে। পর্যটন মৌসুম শীতকাল অন্যদিকে নতুন বছরের প্রথম দিনেই দেশী-বিদেশি পর্যটকদের ঢল নেমেছে। সেই সাথে স্থানীয় ব্যবসায়ীদের পর্যটকদের আগমনে আশার প্রদীপ জ্বলেছে।দীর্ঘ দুই বছর করোনার কারণে পর্যটন স্পট বন্ধ ছিল তাই ঘুরতে পারিনি। এবার বন্ধুদের সঙ্গে ঘুরতে এসেছি অনেক ভাল লাগছে। দীর্ঘ দিন বন্ধ থাকার কারনে কোথায়ও ঘুরতে যেতে পারিনি। এ বছর উন্মুক্তভাবে পরিবার পরিজন নিয়ে ঘোরতে পারছি। খুব আনন্দ লাগছে।

আক্তার হোসেন,ইনচার্জ টুরিষ্ট পুলিশ বড়লেখা দৈনিক মৌমাছি কন্ঠকে বলেন- পর্যকদের নিরাপত্তা দিতে প্রত্যেকটা স্পটেই আমাদের লোক নিয়োজিত আছে। এছাড়া মোবাইল টিমসহ বিভিন্ন স্পটে স্পটে পর্যটকদের সার্বিক নিরাপত্তা প্রদানে আমি নিজেও মাঠে কাজ করছি। পর্যটকদের হয়রানি কমাতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। জেলার প্রতিটি পর্যটন স্পটে ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি সাদা পোশাকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।

এনিয়ে মোহাম্মদ জাকারিয়া, পুলিশ সুপার, মৌলভীবাজার দৈনিক মৌমাছি কন্ঠকে বলেন- পর্যটন স্পটে যাতে কোনো পর্যটন হয়রানির শিকার না হন এ জন্য স্পটগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুরো মৌলভীবাজার জেলায় পর্যটনকেন্দ্রগুলো বিচ্ছিন্নভাবে বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। ঈদে পর্যটকদের সার্বিক নিরাপত্তায় পুলিশ ও ট্যুরিস্ট পুলিশের সঙ্গে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। নির্ভয়ে যেন পর্যটকরা আসেন এবং নিরাপদে ভ্রমন শেষে বাড়ি ফিরবেন সেজন্য সব ধরনের পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে।

মৌলভীবাজার নিরাপদে পর্যটকদের মুখরিত ভ্রমন হোক চা ও জল কন্যাসহ অর্ধশতাদিক প্রকৃতির লীলাভূমিতে ঈদের আনন্দ উপভোগ করবে পর্যটকরা এমনটাই প্রত্যাশা সচেতন মহলের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..