1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

সিপিএলে দল পেলেও অনিশ্চিত সাকিব: আকরাম খান

  • আপডেট টাইম : সোমবার, ৩১ মে, ২০২১
  • ১২৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: তিন বছর পর আবারও ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ফেরার রাস্তা পেয়েছিলেন সাকিব আল হাসান। পুরনো দল জ্যামাইকা তালাওয়াশ দল নিয়েছিল ২০২১ আসরে খেলার জন্য। তবে শঙ্কা থেকে যাচ্ছে সিপিএলে ফেরা নিয়ে। চলতি বছরে বাংলাদেশ দলের ব্যস্ত সূচি আঁটকে দেবে তার উইন্ডিজ মিশন। আগষ্টের ২৮ তারিখ থেকে শুরু হয়ে সিপিএলের পর্দা নামবে আগামী ১৯ সেপ্টেম্বর।

সামনে খুবই ব্যস্ত সিডিউল বাংলাদেশ ক্রিকেট দলের। এ বছরের আগস্ট ও সেপ্টেম্বরে বিশ্ব ক্রিকেটের তিন পরাশক্তি অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সীমিত ওভারের সিরিজ খেলবে টাইগাররা।

তবে ওই সিডিউল ব্যস্ততার জন্য সিপিএল টুর্নামেন্টটি খেলার জন্য সাকিবের এঅনাপত্তিপত্র বা নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) পাওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

জাতীয় দলের খেলা রেখে বিদেশে খেলার ক্ষেত্রে এনওসি পাওয়াটা কঠিন। এ প্রসঙ্গে ক্রিকবাজের সঙ্গে কথা বলেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেছেন, ‘আমরা এখনো সাকিবের সিপিএলের এনওসি নিয়ে কিছু ভাবিনি। সময় এলে সিদ্ধান্ত নেব। তবে আমরা তাদের (অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড) বিপক্ষে পূর্ণ শক্তি নিয়েই খেলতে চাই।’

তবে আকরাম খানের কথাতেই যে সব হবে এর কোনো নিশ্চয়তা নেই। কারণ সামনে বিসিবি নতুন কেন্দ্রীয় চুক্তিতে কিছু শর্ত যুক্ত করবে। যার মধ্যে অন্যতম হলো, চুক্তি স্বাক্ষর করার আগেই জাতীয় দলের হয়ে কখন খেলতে পারবে তা জানিয়ে রাখা। অর্থাৎ কোনো খেলোয়াড় বিদেশি লিগ খেলতে চাইলে তা আগেই জানিয়ে রাখবে এবং সেক্ষেত্রে আটকাবে না বিসিবি।

অর্থাৎ এদিক থেকে বিবেচনা করলে আবার সিপিএল খেলতেও পারেন টাইগার অলরাউন্ডার। তবে তিনি আসন্ন সিরিজগুলোতে দেশকে সময় দেবেন বলে আশা করা যাচ্ছে। কেননা বিশ্বকাপের প্রস্তুতির জন্য হলেও তামিমদের সঙ্গ দেয়া তার একান্ত কর্তব্য।

উল্লেখ্য, সিপিএলের নবম আসর শুরু হতে যাচ্ছে আগামী ২৮ আগস্ট। এতে অংশ নেবে মোট ৬টি দল। এবার সাকিবকে দলে ভিড়িয়েছে জ্যামাইকা তালাওয়াজ। তিন বছর পর পুনরায় তাকে দলে নিয়েছে। দলটির হয়ে ২০১৬ ও ২০১৭ সালের আসরে খেলেছেন সাকিব এবং জিতেছেন একটি শিরোপা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..