1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে সাংবাদিক পারিবারকে কল্যাণ ট্রাস্টের চেক হস্তান্তর

  • আপডেট টাইম : সোমবার, ৩১ মে, ২০২১
  • ৪৬৮ বার পঠিত

পান্না দত্ত :: মৌলভীবাজারে কর্মরত অস্বচ্ছল, অসুস্থ, দুর্ঘটনায় আহত সাংবাদিক ও মৃত সাংবাদিকদের পরিবারের মাঝে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে বরাদ্দকৃত চেক প্রদান করা হয়েছে।

সোমবার (৩১ মে) দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে প্রধান অতিথি মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ চেক হস্তান্তর করেন।এসময় দুর্ঘটনায় আহত একজন সাংবাদিক ও মৃত এক সাংবাদিকের পরিবার পায় বরাদ্দকৃত চেক।

জেলা প্রশাসনের আয়োজনে চেক হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানার সঞ্চালনায় বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত, চেক গ্রহনকারী সাংবাদিক সঞ্জয় কুমার দে। এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তীসহ গনমাধ্যমকর্মিরা উপস্থিত ছিলেন।

দৈনিক খোলা চিঠি পত্রিকার সহ সম্পাদক প্রয়াত সাংবাদিক কে পি দাশ বুলুর সহধর্মিণী ঝর্ণা দাশের হাতে তিন লক্ষ টাকার চেক এবং মাইটিভি জেলা প্রতিনিধি আহত সাংবাদিক সঞ্জয় কুমার দের হাতে পঞ্চাশ হাজার টাকার চেক তুলে দেন সংসদ সদস্য নেছার আহমদ ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। প্রয়াত সাংবাদিক কে পি দাশ বুলুর পরিবার মরণোত্তর আর্থিক সহায়তার আবেদন করলে সাংবাদিক কল্যান ট্রাস্ট এই চেক বরাদ্ধ দেয়। গত ১৫ জুলাই ২০১৭ সালে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান সাংবাদিক কে পি দাশ। আর সাংবাদিক সঞ্জয় কুমার দে পেশাগত দায়িত্ব পালন কালে দুর্ঘটনায় আহত হয়েছিলেন।

আহত সাংবাদিক ও সাংবাদিক পরিবারকে আর্থিক সহায়তা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদ সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন বক্তারা।

এ সময় প্রধান অতিথি মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ বলেন সাংবাদিকদের কল্যানে একটি ট্রাস্ট গঠনের পরিকল্পনা করেছিলেন বঙ্গবন্ধু আর তা বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ ও মানুষের কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন সাংবাদিকরা। কিন্তু সাংবাদিকদের কল্যানে সহায়তার কোন ব্যবস্থা ছিলো না। অন্য পেশার মানুষের পাশাপাশি সাংবাদিক কল্যানেও কাজ করছেন প্রধানমন্ত্রী। কোন অপশক্তি যাতে দেশের উন্নয়ন ও অগ্রগতিকে বাঁধাগ্রস্থ না করতে পারে এব্যাপারে সাংবাদিকদের অরো বেশি করে সহযোগীতার আহবান জানান তিনি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..