1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

চাঁপাইনবাবনগঞ্জ ফেরত ৭১ জনের বাসা লকডাউন করে নমুনা সংগ্রহ

  • আপডেট টাইম : সোমবার, ৩১ মে, ২০২১
  • ১৪৭ বার পঠিত

স্টাফ রিপোর্টার:: মৌলভীবাজার সদর উপজেলার বড়কাপন ও গুজারাই এলাকায় চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা ভ্রাম্যমান ক্ষুদ্র ব্যবসায়ী ৭১ জনের বসতি এলাকা লক ডাউন করে নমুনা সংগ্রহ করা হয়েছে।
সোমবার ৩১ মে দূপুরে মৌলভীবাজার পৌর এলাকার বড়কাপন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শহরতলীর গুজারাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সন্দেহ ভাজন ৭১ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়।
সাম্প্রতিক সময়ে দেশের সবচেয়ে করোনা সংক্রমিত অঞ্চল হিসেবে পরিচিত চাপাইনবাবগঞ্জ ফেরত ৭১ জনের দেহে করোনা সংক্রমিত হওয়ার আশঙ্কা থাকার সন্দেহে তাদের পরীক্ষার আওতায় আনা হয়। ৩০ মে বিকাল সাড়ে ৫টার দিকে ৭১ জনের বাড়ি লক ডাউন করা হয়।

জানা যায়, এসব ব্যক্তি জীবন-জীবিকার তাগিদে মৌলভীবাজার শহরের বিভিন্ন এলাকায় ফেরি করে বিভিন্ন পণ্য সামগ্রী দীর্ঘদিন যাবত বিক্রি করে আসছিলেন তারা। সম্প্রতি রমজান মাসের শেষের দিকে পরিবারের সাথে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে নিজ এলাকা চাঁপাইনবাবগঞ্জ যান। ঈদ উদযাপন শেষে চলতি গত সপ্তাহে এরা মৌলভীবাজার পৌর এলাকার বড়কাপনে ৬৩ জন ও শহরতলীর গুজাই এলাকায় ৭ জন সহ ৭১ ব্যক্তি প্রবেশ করার সংবাদ মিলে।
বিষয়টি নিশ্চিত করে মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান জানান, ঘটনার খবর পেয়ে বড়কাপন ও গুজারাই এলাকায় উপস্থিত হন। এসময় স্থানীয় কয়েকজন কাউন্সিলরকে সাথে নিয়ে চাঁপাইনবাবগঞ্জ ফেরত মোট ৭১ জন ব্যক্তিকে করোনা সংক্রমন ঝুঁকি মোকাবেলায় সন্দেহ ভাজন হিসেবে কোয়ারেন্টাইন নিশ্চিতে তাদের অবস্থান করা বাসা গুলোতে লাল কাপড় টাঙ্গিয়ে দেওয়া হয়।
এদিকে গত ২৯ তারিখে স্বাস্থ্য বিভাগ খবর পেয়ে শ্রীমঙ্গলের সিন্দুরখান এলাকায় চাঁপাইনবাবগঞ্জ থেকে আসাদের লক ডাউনের আওতায় এনে তাদের ৩৪ জনকে করোনা টেস্ট করালে ১৩ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়। তাদের তথ্যের ভিত্তিতে স্বাস্থ্য বিভাগ ও মৌলভীবাজার পৌরসভা ওই ৭১ জনকে খুঁজে বের করে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা যে ৭১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নমুনা সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে পাঠানো হয়েছে। তাদের বসতিস্থল লকডাউন করে রাখা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..