1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে আ.লীগ, অভিযোগ ফখরুলের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ১০৩ বার পঠিত

 

ডেস্ক রিপোট:আওয়ামী লীগ স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এটা অত্যন্ত দুঃখ ও লজ্জাজনক যে আওয়ামী লীগ আজকে স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তারা সাধারণ মানুষের বিরুদ্ধেও অবস্থান নিয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাবেক মন্ত্রী সুনীল গুপ্তের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতা যুদ্ধে আমাদের যে আশা-আকাঙ্ক্ষা ছিল, একটি গণতান্ত্রিক ব্যবস্থা থাকবে, সেটাকে সম্পূর্ণভাবে ধ্বংস করে দিয়ে আওয়ামী লীগ একদলীয় শাসন ব্যবস্থার দিকে এগিয়ে চলেছে। সেই পুরনো কায়দায়, যেভাবে ৭৫ সালে বাকশাল প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিল।

তিনি বলেন, আজকে আওয়ামী লীগ গণশত্রুতে পরিণত হয়েছে। যে সরকার মানুষের চোখের ভাষা বুঝতে পারে না, যে সরকার দেয়ালের লিখন বুঝতে পারে না। যে সরকার মানুষের প্রয়োজন বুঝতে পারে না, আমরা তাদের গণশত্রু ছাড়া কী ভাবতে পারি।

বিএনপির এই নেতা বলেন, আজকের যুব সমাজ মুক্তিযুদ্ধ দেখেনি। কিন্তু তারা দেখছে আমাদের মুক্তিযুদ্ধের সব স্বপ্ন হরণ করে নেওয়া হচ্ছে। মানুষকে স্তব্ধ করে দেওয়া হচ্ছে, যারা গণতন্ত্রের জন্য লড়াই ও সংগ্রাম করছে তাদের চরম বিপর্যয়ের মধ্যে অতিক্রম করতে হচ্ছে।

ফখরুল বলেন, আওয়ামী লীগ একটি পুরনো দল। এই দলের প্রতিষ্ঠাতাকেও তারা বাদ দিয়ে দিয়েছেন। কারণ তার চিন্তা-চেতনার সাথে বর্তমান আওয়ামী লীগের কোনো মিল নেই। আজকে যারা আওয়ামী লীগের সাথে জড়িত তাদের অধিকাংশই ১৯৭১ সালের স্বাধীনতার সাথে যুক্ত ছিলেন না। এখন যারা স্বাধীনতাবিরোধী শক্তি হিসেবে আমাদের দিকে আঙুল তুলতে চান তারা বলতে পারবেন- আপনাদের মধ্যে অধিকাংশ মুক্তিযোদ্ধা ছিলেন। আমাদের সাথে যারা লড়াই-সংগ্রাম করছেন কাজ করছেন তাদের অধিকাংশ মুক্তিযুদ্ধের সময় সরাসরি অংশগ্রহ করেছেন।

বিএনপি মহাসচিব বলেন, এদেশের মানুষ ১৯৭১ সালে স্বাধীনতার যুদ্ধের মাধ্যমে বিজয় অর্জন করেছে, স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন করে পতন ঘটিয়েছে। লড়াই-সংগ্রাম করছে, যে লড়াইয়ে অবশ্যই গণতন্ত্রের বিজয় হবে। এই লড়াইয়ে অবশ্যই যারা গণতন্ত্রের পক্ষে সংগ্রাম করছেন তাদের বিজয় হবে।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু।

আয়োজক সংগঠনের সদস্য সচিব হাবিবুর রহমান বিজুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, গণফোরামের একাংশের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন ও বিএনপি নেতা জয়ন্ত কুমার কুণ্ড প্রমুখ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..