1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জুনে ব্রাজিলে বসছে কোপা আমেরিকার আসর

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ২১৩ বার পঠিত

স্পোর্টস ডেস্ক : করোনার ঊর্ধমুখী সংক্রমণের মধ্যে কোপা আমেরিকা আয়োজনের ঝুঁকি নিতে চায়নি আর্জেন্টিনা। টুর্নামেন্টের আয়োজক কন্মেবল রোববারই (৩০ মে) জানিয়ে দেয়, মেসির দেশে বসছে না এবারের কোপার আসর। তারপর থেকেই জল্পনা শুরু হয়, তাহলে কি অতিমারীর কোপে স্থগিতই হয়ে যাবে কোপা? তেমনটা যদি না হয়, তাহলে কোন দেশে হবে খেলা? উত্তর মিলল সোমবার। জানানো হল, এবারের কোপা আমেরিকা হবে ফুটবলের মক্কা ব্রাজিলে।

করোনা আবহে গত বছর কার্যত স্তব্ধ হয়ে গিয়েছিল খেলার দুনিয়া। পরবর্তীতে সবকিছু ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করলেও সময় ভেদে বিভিন্ন দেশে করোনার চোখ রাঙানি লক্ষ্য করা গিয়েছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে সম্প্রতি আর্জেন্টিনাতে নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে। এদিকে, কলম্বিয়া এবং আর্জেন্টিনা – দু’দেশে যৌথভাবে কোপা আমেরিকার আয়োজন করার কথা ছিল। কিন্তু পরবর্তীতে কলম্বিয়ায় রাজনৈতিক অস্থিরতার কারণে টুর্নামেন্টটি পুরোপুরি সরিয়ে মেসির দেশে আনা হয়েছিল। সমস্ত কিছু ঠিকঠাকই ছিল। প্রস্তুতিও ছিল চরমে। এমন অবস্থায় কোভিডের দাপটে কাবু হয়ে পড়ে আর্জেন্টিনা। সংক্রমণ ঠেকাতে জারি হয়েছে ৯ দিনের লকডাউনও। এই পরিস্থিতিতে দেশের ৭০ শতাংশ মানুষই কোপা আয়োজনে মত দেননি। তারপরই কনমেবলের পক্ষ থেকে ঘোষণা করা হয়, আর্জেন্টিনায় কোপা আমেরিকা হবে না। পরিবর্তে বেছে নেওয়া হল ব্রাজিলকে।

আয়োজকদের তরফে জানানো হয়েছে, পূর্ব নির্ধারিত সূচিতেই ব্রাজিলে শুরু হবে কোপা। অর্থাৎ আগামী ১৩ জুন শুরু টুর্নামেন্ট। ফাইনাল ১০ জুলাই। কিছুক্ষণের মধ্যেই ঘোষিত হবে ভেন্যু এবং বিস্তারিত সূচি।

২০১৯ সালে শেষবার পেলের দেশে বসেছিল কোপার আসর। সেবার চ্যাম্পিয়নও হয় সেলেকাওরা। এই দেশের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে আয়োজিত হয়েছিল ২০১৪ ফুটবল বিশ্বকাপ। তাই এবার কোপার ফাইনাল হিসেবে এই স্টেডিয়ামকেই বেছে নেওয়া হতে পারে বলে আশা ফুটবলপ্রেমীদের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..