1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১১:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
 করোনা আপডেট :   করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ, থেমে থেমে চলছে যান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ২৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর ওপরসহ পর পর তিনটি পৃথক দুর্ঘটনা, সেতুর ওজন স্টেশন বিকল ও সেতুতে টোল আদায় বন্ধ থাকায় যানজটের সৃষ্টি হয়। এতে বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে মহাসড়কের এলেঙ্গা পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার অংশে থেমে থেমে যান চলাচল করেছে।

আজ মঙ্গলবার (১ জুন) ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত ঢাকা-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কে ধীরগতিতে পরিবহন চলাচল করেছে। এতে কোথাও কোথাও যানজটের সৃষ্টি হয়েছে। তবে বেলার বাড়ার সঙ্গে সঙ্গে পরিবহন চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, মঙ্গলবার ভোরে বঙ্গবন্ধু সেতুর পূর্ব ওজন স্টেশনের স্কেল মেশিন বিকল হওয়ায় সেখান দিয়ে ট্রাক চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ট্রাকের সারি দীর্ঘ হয়ে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। পরে ভোর সাড়ে ৫টার দিকে এলেঙ্গা-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কের ১৭ নম্বর ব্রিজের কাছে একটি কার্ভাডভ্যান অজ্ঞাত একটি গাড়িকে ধাক্কা দেয়।

এর পর সকাল ৭টার দিকে বঙ্গবন্ধু সেতুপূর্ব-এলেঙ্গা মহাসড়কের ১৩ নম্বর ব্রিজের কাছে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে বেশ কয়েকজন আহত হয়। এ ছাড়া সকাল সাড়ে ৮টার দিকে বঙ্গবন্ধু সেতুর ওপর উত্তরবঙ্গগামী লেনের ৪৮ নম্বর পিলারের কাছে একটি কার্ভাডভ্যানের পেছনে একটি ট্রাক ধাক্কা দেয়। এতে দুটি যানবাহনের তিনজন গুরুতর আহত হয়। পরে সেতু কর্তৃপক্ষ আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।

এদিকে সকাল সাড়ে ৮টা থেকে সকাল ৯টা ১০ মিনিট পর্যন্ত বঙ্গবন্ধু সেতুতে টোল সিস্টেম বিকল হওয়ায় সেতুতে টোল আদায় বন্ধ থাকে। ফলে সেতুর দুই পাড়ে পরিবহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে পরিবহনের চাপ কমে চলাচল স্বাভাবিক হয়েছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) জেওএম তৌফিক আজম জানান, বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ থাকায় এবং সেতুর ওপরসহ মহাসড়কে পর পর কয়েকটি দুর্ঘটনার ফলে পরিবহনের চাপ ছিল। বিশেষ করে উত্তরবঙ্গগামী লেনে পরিবহনের চাপ ছিল বেশি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..