1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কূটনীতিকদের নিরাপত্তা প্রত্যাহার সম্পর্কে প্রভাব পড়বে না : পররাষ্ট্র সচিব

  • আপডেট টাইম : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ১১৫ বার পঠিত

অনলাইন ডেস্ক: কূটনীতিকদের বাড়তি নিরাপত্তা প্রত্যাহারে দ্বিপক্ষীয় সম্পর্কে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।
আজ মঙ্গলবার (১৬ মে) ফরেন সার্ভিস অ্যাকাডেমিতে  সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

মাসুদ বিন মোমেন জানান, হলি আর্টিজানের ঘটনার পর কয়েকটি দেশের কূটনীতিককে  বাড়তি নিরাপত্তা দেওয়া হয়েছিল। তবে এখন  জঙ্গিবাদ সম্পূর্ণ নিয়ন্ত্রণে থাকায় এখন তা কমানো হচ্ছে। তিনি বলেন, ভিয়েনা কনভেনশন অনুযায়ী রাষ্ট্রদূতদের নিরাপত্তা আমরা নিশ্চিত করব।  সড়কে চলাচলের সময় রাষ্ট্রদূতদের সঙ্গে এখন শুধু পুলিশের এসকর্ট থাকছে না। তবে অফিস ও মিশনের দায়িত্বে থাকবে পুলিশ। আর তারা যদি বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করতে চান, সেক্ষেত্রে আনসার থেকে তারা এ সার্ভিস ভাড়া করতে পারবেন।

এক প্রশ্নের উত্তরে সচিব মাসুদ বিন মোমেন বলেন, কূটনীতিকরা কোথায় পতাকা ব্যবহার করবেন, আর কোথায় করবেন না, সে বিষয়ে আশা করি তারা সজাগ থাকবেন। আমি যখন ব্যক্তিগত কাজ ও শপিং-এ যাই, তখন পতাকা ব্যবহার করি না।
বাংলাদেশে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, সৌদিআরবসহ ছয় দেশের রাষ্ট্রদূত বাড়তি পুলিশি নিরাপত্তা পেয়ে থাকেন। এখন থেকে তারা এটা পাবেন না।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..