1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জুড়ীতে মানসম্মত রেজিস্ট্রী সেবা নিশ্চিতকরণে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ৭৭ বার পঠিত

জুড়ী প্রতিনিধি: মৌলভীবাজারের জুড়ী সাব-রেজিস্ট্র্ার কার্যালয়ের আয়োজনে কর্মচারী, নকলনবিশ ও দলিল লেখকদের দক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে অভ্যন্তরিন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১০টা থেকে উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নে অবস্থিত সাব-রেজিস্ট্রার এর অস্থায়ী কার্যালয় প্রাঙ্গনে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ প্রদান করেন সাব-রেজিস্ট্রার মো. হাবিবুর রহমান।

প্রশিক্ষণ কর্মশালায় জুড়ী দলিল লেখক সমিতির সভাপতি আব্দুল কাদির, সহ সভাপতি জায়েদ মিয়া, সাধারন সম্পাদক সমর চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান নোমান, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, এমদাদুল ইসলাম চৌধুরী, কোষাধ্যক্ষ মাহবুব আলম, প্রচার সম্পাদক আতিকুর রহমান, দপ্তর সম্পাদক আব্দুর রহিম, সদস্য মতিউর রহমান, আব্দুল মান্নান, সমিরন চন্দ্র দাস, কাজী নজরুল ইসলাম, অশোক বিশ্বাস, ফখরুল ইসলাম, অফিসের প্রধান সহকারী মনোজ কান্তি কর সহ সাব-রেজিস্ট্রার অফিসের সকল দলিল লেখক, কর্মকর্তা কর্মচারি ও নকলনবীশবৃন্দ অংশগ্রহন করেন।

কর্মশালায় মানসম্মত সেবা নিশ্চিতকরণে স্বচ্ছতা, জবাবদিহিতা, মূল্যবোধ ও নৈতিকতা, পেশাগত দায়িত্ব, প্রাতিষ্টানিক কর্মদক্ষতা অর্জনের মাধ্যমে সর্বদা জনসেবায় নিয়োজিতকরণ, দলিল লেখকদের কার্যপরিধি ও দায়-দায়িত্ব, বিভিন্ন রেকর্ড ও দলিলের প্রকারভেদ সহ রাষ্ট্রীয় অধিগ্রহণ ও প্রজাস্বত্ব আইন ১৯৫০, হিন্দু আইন ও উত্তরাধিকার বিষয় সহ দলিলের মানোন্নয়ন ও বিভিন্ন রেজিস্ট্রেশন আইন সম্পর্কে অবহিত করা হয়।
শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করেন জুড়ী সাব-রেজিস্ট্রার মো. হাবিবুর রহমান।
জুড়ী সাব-রেজিস্ট্রার কার্যালয়ের সাব-রেজিস্ট্রার মো. হাবিবুর রহমান জানান, রেজিস্ট্রি সেবা আধুনিকায়ন ও জনগণের মানসম্মত সেবা নিশ্চিত করণের লক্ষ্যে ও দলিল লেখদের দক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত কারার লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালাটি আয়োজন করা হয়েছে। সরকারের অত্যন্ত প্রাচীন ও গুরুত্বপূর্ণ বিভাগ হলো রেজিস্ট্রেশন বিভাগ। ইতোমধ্যে আধুনিকতার ছোঁয়া লেগেছে জমি নিবন্ধন পদ্ধতিতে। গত বছরও এরকম কর্মশালা আয়োজন করা হয়েছিল। প্রতি বছর নিয়মিত প্রশিক্ষণ দেয়া হবে বলে জানান তিনি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..