1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আমেরিকা আমাদের শাস্তি দিতে পারে না : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১০১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আমেরিকার সঙ্গে আমাদের কোনো বিবাদ নেই। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কেউ বাঁধা দিলে আমেরিকা কেন আমরাই দেশের প্রচলিত আইনে তাকে শাস্তি দেবো। দেশ আইন ও সংবিধানের নিয়মে চলে, নির্বাচনকে বাধাগ্রস্ত করা গণতন্ত্রের কাজ নয়। তাদের কাজ তারা করবে, আমাদের কাজ আমরা করবো। আমেরিকা আমাদের শাস্তি দিতে পারে না।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

পরিকল্পনামন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশকে ভিসা দিবে কি না এটা তাদের বিষয়। তারা যদি আমাদের ভিসা না দেয় তাহলে আমাদের কী করার আছে? এটা কোনো ভয় বা সংশয়ের বিষয় নয়। প্রতিটি রাষ্ট্রই সার্বভৌম ও তার অবস্থান থেকে স্বাধীন। তাদের নিজ নিজ সংবিধান আছে। বাংলাদেশও স্বাধীন একটা দেশ। আমরা আমাদের স্বার্থের কথা বিবেচনায় রেখে কাজ করবো।

 

তিনি আরও বলেন, সুনামগঞ্জের ফসল রক্ষা বাঁধ, স্থায়ী নদী খনন ও সমন্বিত পানি সম্পদ ব্যবস্থাপনার মাধ্যমে নতুন প্রকল্প বাস্তবায়ন হলে এই এলাকার মানুষ উপকৃত হবেন। বর্তমান সরকার পদ্মা সেতু করেছে। তাই সুনামগঞ্জবাসীর জন্য তিন-চার হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা কোনো সমস্যা হবেন না। হাওরবাসীর উন্নয়নে প্রধানমন্ত্রী খুবই আন্তরিক।

মন্ত্রী বলেন, সুনামগঞ্জের মানুষ দীর্ঘদিন অবহেলিত ছিল। শেখ হাসিনার সরকার হাওর পাড়ের মানুষের জীবনযাত্রার মান উন্নত করেছেন। আসন্ন নির্বাচনেও উন্নয়ন কাজ থেমে থাকবে না। তবে নির্বাচনকে সামনে রেখে নতুন কোনো প্রকল্প নেওয়া হবে না।

 

এমএ মান্নান বলেন, ইতিমধ্যে সুনামগঞ্জে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল ও টেক্সটাইল ইন্সটিটিউট নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে। সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও নির্মাণ কাজ শুরু হবে। আগামীতে সুনামগঞ্জবাসীর জন্য হাওরের দুর্গম এলাকায় উড়াল সেতু নির্মাণ করা হবে। যাতে বর্ষা-হেমন্তে নির্বিঘ্নে লোকজন চলাচল করতে পারেন। এটাও শেখ হাসিনার নেতৃত্বেই বাস্তাবায়ন করা হবে।

 

জেলা প্রশাসক দিদারে আলম মো. মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পূর্ব রিজিয়নের মহাপরিচালক এসএম শহিদুল ইসলাম, সিলেট উত্তর পূর্বাঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী খুশি মোহন সরকার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (পরিকল্পনা-১) মো. আব্দুর রাকিব, সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিমল চন্দ্র, প্রকৌশলী ইফাত জাহান সাদিয়াসহ আরও অনেকে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..