1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্ব ভ্রমণের স্বপ্ন তারেক আহমদের

  • আপডেট টাইম : শনিবার, ২৭ মে, ২০২৩
  • ২৩০ বার পঠিত

মিজানুর রহমান মিজান  :দেশ-বিদেশে ঘুরে বেড়ান, পছন্দ করেন পাহাড় আর নদী। আবার ভ্রমণের ভিডিও শেয়ার করেন সোশ্যাল মিডিয়াতে। ভ্রমণই যার নেশায় পরিণত হয়েছে এমন এক তরুণ ট্রাভেলার হলেন মো. তারেক আহমদ। ভ্রমণপিপাসুরা তাকে তারেক দ্য ট্রাভেলার নামেই চেনেন।

 

ভ্রমণ বোধ হয় প্রায় সব মানুষেরই প্রিয়। তবে কারও কারও কাছে সেটা নেশার মতো। তারেক আহমদ তাদেরই একজন।

২০২২ সালে লন্ডন যাওয়ার আগ মুহূর্ত পর্যন্ত দেশের বিভিন্ন জেলা ঘুরে ঘুরে ব্লগ তৈরি করতেন, নেটিজেনরা তার ব্লগগুলো দারুণ পছন্দ করেন। প্রকৃতি তার ভীষণ ভালোবাসার জায়গা, যখনই সময় পান ছুটে যান প্রকৃতির সান্নিধ্যে।

তরুণ এই কন্টেন্ট ক্রিয়েটরের বেড়ে ওঠা মৌলভীবাজারে, চায়ের দেশের সবুজ প্রকৃতি তাই তাকে বারবার টানে । কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়লেও নদী, পাহাড় আর সাগর তার ধ্যানে। ট্রাভেল ভিত্তিক টেক স্টার্টআপের স্বপ্ন বুনছেন তারেক দ্য ট্রাভেলার।

এ প্রসঙ্গে উদীয়মান এই ট্রাভেল ভ্লগার বলেন, ‘ভ্রমণ মনে প্রশান্তি আনে, মুক্ত চিন্তার জগৎ উন্মোচন হয়’।

ভ্রমণের পাশাপাশি বিভিন্ন জাতি-গোষ্ঠীর ভাষা,সংস্কৃতি ও ইতিহাসে ভীষণ আগ্রহ। ইংল্যান্ডে বসবাসরত পৃথিবীর নানান জনগোষ্ঠীর জীবন বৈচিত্র‍্যের সঙ্গে মিশে তাকে অনুপ্রেরণা জোগাচ্ছে বিশ্ব ভ্রমণের।

প্রসঙ্গত, ভ্রমণের পাশাপাশি পরিবেশন সচেতনতা ও মানবিক কাজে প্রচণ্ড সরব এই তরুণ। সোশ্যাল মিডিয়াতে তার অনুসারীর সংখ্যাও লক্ষাধিক ছুঁই ছুঁই।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..