1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অভিষেকে ইতিহাস গড়লেন কনওয়ে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৩৯৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: ক্রিকেটের অভিজাত অঙ্গনে পা রাখলেন আর সেঞ্চুরি করলেন। নিউজিল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে লর্ডসে অভিষেকেই সেঞ্চুরি পেয়েছেন ২৯ বছর বয়সী ডেভন কনওয়ে। সব মিলিয়ে লর্ডসে অভিষেকে সেঞ্চুরি পাওয়া বিশ্বের ষষ্ঠ ব্যাটসম্যান কনওয়ে।

দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত এ কিউই ওপেনারের টেস্ট অভিষেক হলো ইংল্যান্ডের বিপক্ষে। আর অভিষেকেই দলের দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়ে রেকর্ডের পাতায় নাম তুলেন কনওয়ে।

কনওয়ের আগে লর্ডসে অভিষেক ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন অস্ট্রেলিয়ার হ্যারি গ্রাহাম (১৮৯৩), ইংল্যান্ডের জন হ্যাম্পশায়ার (১৯৬৯), ভারতের সৌরভ গাঙ্গুলী (১৯৯৬), ইংল্যান্ডের অ্যান্ড্রু স্ট্রাউস (২০০৪) ও ম্যাট প্রায়র (২০০৭)।

ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হয় বুধবার (২ জুন)। অভিজ্ঞ তিন তারকা টম লাথাম, কেইন উইলিয়ামসন ও রস টেলরদের ব্যর্থতার দিনে জ্বলে উঠেন অভিষিক্ত কনওয়ে। দিন শেষে ১৩৬ রানে অপরাজিত ছিলেন কনওয়ে।

লর্ডসে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক উইলিয়ামসন। কনওয়ে ও লাথাম নামেন ব্যাট হাতে। উদ্বোধনী জুটিতে আসে ৫৮ রান। এর পর নিজের ২৩ রানের মাথায় আউট হন লাথাম। এরপর উইলিয়ামসন ফেরেন ১৩ রান করে। কনওয়ের সঙ্গী হন অভিজ্ঞ টেলর। ১৪ রান যোগ করে ফিরে যান টেলর।

৩ উইকেট হারানোর পর দলের হাল ধরেন কনওয়ে ও বাঁহাতি হেনরি নিকলস। দুজনের ব্যাটে ভর করে প্রথম দিন শেষে কিউইদের সংগ্রহ ৩ উইকেটে ২৪৬ রান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..