1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বাইডেনের কাছে এফ-১৬ যুদ্ধবিমান চাইলেন এরদোয়ান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ৭১ বার পঠিত

 

ডেস্ক রিপোট:গত ২৮ মে দ্বিতীয় দফার ভোটে তৃতীয়বারের মতো তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন রিসেপ তাইয়েপ এরদোয়ান। তাকে অভিনন্দন জানাতে টেলিফোন করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। ওই টেলিফোন আলাপে বাইডেনের কাছে এফ-১৬ যুদ্ধবিমান চেয়েছেন এরদোয়ান।

বাইডেনকে উদ্ধৃত করে রয়টার্সের খবরে বলা হয়েছে, টেলিফোন আলাপে এরদোয়ান পুনরায় এফ-১৬ প্রসঙ্গ তুলেছেন। আর এই সুযোগে বাইডেন এরদোয়ানকে বলেছেন, সুইডেনকে ন্যাটোতে অন্তর্ভুক্ত করতে অনুমোদন দিক তুরস্ক।

টেলিফোন আলাপের পর এরদোয়ান সুইডেনকে ন্যাটোতে অনুমোদন দিবে কি না, এমন প্রশ্নের জবাবে সাংবাদিকদের বাইডেন বলেন, ‘আমি তার সঙ্গে এই প্রসঙ্গ উত্থাপন করেছি। আমরা আগামী সপ্তাহে এ নিয়ে আরও কথা বলতে যাচ্ছি।’

উল্লেখ্য, সুইডেন তুরস্কের সন্ত্রাসীদের আশ্রয় দেয় অভিযোগ তুলে ন্যাটোতে তাদের সদস্যপদ আটকে দিয়েছে তুরস্ক।

অন্যদিকে তুরস্ক ২০ বিলিয়ন ডলার দিয়ে ৮০টি এফ-১৬ যুদ্ধবিমান এবং অত্যাধুনিক যন্ত্রাংশ কিনতে চায় যুক্তরাষ্ট্র থেকে। কিন্তু দেশটির পার্লামেন্ট এ ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করায় তুরস্কের কাছে আর এফ-১৬ যুদ্ধবিমান বিক্রি করা হয়নি। এ নিয়ে দুদেশের মধ্যে বহুদিন ধরে দেনদরবার চলছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..