1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

মহামারিতে আরও ১০ কোটির বেশি শ্রমিক দরিদ্র হয়েছে : জাতিসংঘ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ১২৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: জাতিসংঘ জানিয়েছে মহামারির কারণে নতুন করে ১০ কোটিরও বেশি শ্রমিক দরিদ্র হয়ে পড়েছে। বুধবার জাতিসংঘের আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) নতুন এক প্রতিবেদনে সতর্ক করে বলা হয়েছে, চাকরির বাজার ২০২৩ সালের আগে প্রাক-মহামারি পর্যায়ে পৌঁছবে না।

আইএলওর বার্ষিক ওয়ার্ল্ড এমপ্লয়মেন্ট অ্যান্ড সোশ্যাল আউটলুক প্রতিবেদনে বলা হয়েছে এ বছরের শেষ নাগাদ পৃথিবীতে সাড়ে সাত কোটি কাজ কম তৈরি হবে। এ ছাড়া পরের বছর আরও আড়াই কোটি কাজ কম তৈরি হবে।

আইএলও-প্রধান গাই রাইডার সাংবাদিকদের বলেন, কোভিড-১৯ কেবল জন স্বাস্থ্যের সমস্যা নয় এটি চাকরি আর মানুষেরও সংকট। তিনি বলেন, উপযুক্ত কাজ সৃষ্টিতে গতি আনতে সুনির্দিষ্ট প্রচেষ্টা এবং সমাজের সবচেয়ে দুর্বল মানুষদের সহায়তা ছাড়া এবং সবচেয়ে ক্ষতিগ্রস্ত অর্থনৈতিক সেক্টরগুলো পুনরুদ্ধার করা না গেলে মহামারির ভয়াবহ প্রভাব আরও কয়েক বছর থাকবে। মানুষের অর্থনৈতিক সম্ভাবনা হারানোর পাশাপাশি দারিদ্র্য আর বৈষম্যও বাড়বে।

প্রতিবেদনে বলা হয়েছে, ২০২২ সালে বিশ্বে বেকারের সংখ্যা দাঁড়াবে ২০ কোটি ৫০ লাখে। এ ছাড়া বহু মানুষের কাজ থাকলেও তাদের কর্মঘণ্টা নাটকীয়ভাবে কমে গেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..