1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মিয়ানমারে ৫ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প

  • আপডেট টাইম : বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৬৩ বার পঠিত

 

ডেস্ক রিপোট:মিয়ানমারে ৫ দশমিক ৮ মাত্রার একটি ভূমকম্প আঘাত হেনেছে। বুধবার (৩১ মে) বিকেল ৫টার দিকে দেশটির দক্ষিণ-পশ্চিম কাচিন রাজ্যে এ ভূমিকম্প অনুভূত হয়।

মাইতকিনা শহর থেকে প্রায় ১২৫ কিলোমিটার পশ্চিম-দক্ষিণ-পশ্চিমে ভূমিকম্পটির কেন্দ্রস্থল ছিল । ভূপৃষ্ঠ থেকে প্রায় ১০ কিলোমিটার গভীরতায় এ কম্পন সৃষ্টি হয়।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ভূমিকম্পের ফলে প্রাথমিকভাবে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে কেন্দ্রস্থলের কাছাকাছি অবস্থিত অবকাঠাগুলো সামান্য ক্ষতিগ্রস্ত হতে পারে। ক্ষয়ক্ষতি নিরূপণ করতে বেশ সময় লাগবে বলেও জানানো হয়েছে।

মিয়ানমারের আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী কয়েকদিন দেশটির বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি আফটারশক হওয়ার সম্ভাবনা রয়েছে। এ পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।

সরকারি এক উপদেশবার্তায় বলা হয়েছে, আফটারশকের কথা মাথায় রেখে বহুতল ভবন খালি করার জন্য প্রস্তুত থাকতে হবে। আকাশ ও সড়ক যোগাযোগে ব্যাঘাত ঘটতে পারে বলে অতিরিক্ত শিডিউল চিন্তা করে রাখতে হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..