1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আফগানদের রেকর্ড ব্যবধানে হারিয়ে সিরিজে ফিরলো শ্রীলঙ্কা

  • আপডেট টাইম : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ৬৫ বার পঠিত

 

ডেস্ক রিপোট:ব্যাটার ও স্পিনারদের নৈপুণ্যে আফগানিস্তানকে রেকর্ড ব্যবধানে হারিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সমতা আনলো শ্রীলঙ্কা। রোববার (৪ জুন) দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কা ১৩২ রানের বড় ব্যবধানে হারিয়েছে আফগানদের। ওয়ানডেতে আফগানিস্তানের বিপক্ষে এটিই সবচেয়ে বড় ব্যবধানে জয় শ্রীলঙ্কার। এই জয়ের ফলে সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে। এর আগে, প্রথম ওয়ানডে ৬ উইকেটে জিতেছিলো সফরকারী আফগানিস্তান।

হাম্বানটোটায় টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। দলকে ৯৫ বলে ৮২ রানের সূচনা এনে দেন দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও দিমুথ করুণারত্নে। নিশাঙ্কাকে ৪৩ রানে থামিয়ে জুটি ভাঙেন আফগানিস্তানের স্পিনার মোহাম্মদ নবি। হাফ-সেঞ্চুরি তুলে ৫২ রানে আফগানিস্তানের আরেক স্পিনার নূর আহমেদের বলে ফিরেন করুণারত্নেও। ১১০ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর ৮৬ বলে ৮৮ রান যোগ করেন কুশল মেন্ডিস ও সাদিরা সামাবিক্রমা।

হাফ-সেঞ্চুরির পর নিজের ইনিংস বড় করার চেষ্টা করেন কুশল। শেষ পর্যন্ত ৭৫ বল খেলে ৭টি চার ও ১টি ছক্কায় ৭৮ রান করে আউট হন তিনি। শেষদিকে ধনাঞ্জয়া ডি সিলভা ২৪ বলে অপরাজিত ২৯, অধিনায়ক দাসুন শানাকা ১৩ বলে ২৩ ও হাসারাঙ্গা ডি সিলভা ১২ বলে অপরাজিত ২৮ রান করলে ৫০ ওভারে ৬ উইকেটে ৩২৩ রান করে শ্রীলঙ্কা। বল হাতে আফগানিস্তানের নবি ও ফরিদ আহমেদ ২টি করে উইকেট নেন।

বড় লক্ষ্যের জবাবে টপ অর্ডারে ইব্রাহিম জাদরান-রহমত শাহ ও অধিনায়ক হাসমতুল্লাহ শাহিদির ব্যাটিং নৈপুণ্যে ৩০ ওভার পর্যন্ত ভালোভাবেই লড়াইয়ে ছিলো আফগানিস্তান। ৩০ ওভার শেষে আফগানদের সংগ্রহ ছিল ২ উইকেটে ১৪৪ রান। শ্রীলঙ্কার স্পিনারদের ঘুর্ণির সাথে দলের পেসারদের তোপে ৩১তম ওভার থেকে আফগানিস্তানের ব্যাটিং লাইনআপে ধস নামে। ৪৫ রানে শেষ ৮ উইকেট হারায় আফগানরা। শেষ পর্যন্ত ৪২.১ ওভারে ১৯১ রানে অলআউট হয় আফগানিস্তান। দলের পক্ষে ইব্রাহিম ৫৪, শাহিদি ৫৭ ও রহমত ৩৬ রান করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..