1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিএনপি অস্ট্রেলিয়ায় জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী

  • আপডেট টাইম : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ৬৮ বার পঠিত

 

ডেস্ক রিপোট:বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) অস্ট্রেলিয়া মহাদেশ শাখার উদ্যোগে লাকাম্বা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জাতীয়তাবাদী দল অস্ট্রেলিয়া শাখা সাংগঠনিক টিমের আহ্বায়ক এ এফ এম তাওহীদুল ইসলাম এবং সঞ্চালনায় ছিলেন, জাতীয়তাবাদী দল অস্ট্রেলিয়া শাখা সাংগঠনিক টিমের সদস্য সচিব মোহাম্মদ হায়দার আলী।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, খুদে হাফেজ তৌহিদুল ইসলাম, স্বাগত বক্তব্য ও দোয়া পরিচালনা করেন ড. মনিরুজ্জামান।

প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল কেন্দ্রীয় নির্বাহী কমিটির মাননীয় মহাসচিব জনাব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি অস্ট্রেলিয়া বিএনপির সকল নেতা কর্মীদেরকে শহিদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শকে বুকে লালন করে নিজেদের সকল ভেদাভেদ ভুলে একত্রিত হয়ে স্বৈরাচারী হাসিনার বিরুদ্ধে চলমান গনতান্ত্রিক আন্দোলনকে দেশে ও বিদেশে সর্বাত্বক সহযোগিতা করার উদাত্ত আহ্বান জানান।

প্রধান বক্তা হিসেবে ভার্চ্যুয়ালি উপস্থিত ছিলেন, বিএনপি জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি তার বক্তব্যে অস্ট্রেলিয়ার নেতাকর্মীদের প্রশংসা করেন এবং রাশেদুল হক এর অস্ট্রেলিয়ায় পার্লামেন্ট মেম্বারদের সাথে দেশের অবস্থা তুলে ধরা জন্য তাকে ধন্যবাদ জানান এবং অস্ট্রেলিয়ায় বসবাসরত বিএনপির সকল নেতা কর্মীদেরকে একত্রিত করে জালিম সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলনে সহযোগিতা করা পরামর্শ দেন।

বিশেষ অতিথি হিসেবে ভার্চ্যুয়েলি অংশগ্রহণ করেন, জাতীয়তাবাদী দল বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। তিনি স্বৈরাচারী হাসিনা সরকারের অপকর্মের ব্যাপারে বাংলাদেশের মানুষকে এবং বিদেশে অবস্থানরত সকল বাংলাদেশীদেরকে সোচ্চার থাকার অনুরোধ জানান এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কিছু জীবনী তার বক্তব্যে তুলে ধরেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক রাশিদুল হক।

তিনি তার বক্তব্যে বলেন, তারুণ্যের অহংকার আগামীর রাষ্ট্রনায়ক বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে অস্ট্রেলিয়া বিএনপিকে ঐক্যবদ্ধ করে জালিম সরকারের বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় সরকারি এবং বিরোধীদলের সেনেটার এবং এমপিদের মাধ্যমে এই হাসিনা সরকারের ফ্যাসিস্ট কার্যক্রম গুম খুনের ও দুর্নীতি সব কিছু তুলে ধরেছি এবং যতেদিন পর্যন্ত হাসিনা পদত্যাগ না করবে ততদিন পর্যন্ত তার বিরুদ্ধে সক্রিয় থাকবো এবং সবাইকে নিয়ে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন৷ বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির সংগ্রামী সভাপতি এবং বগুড়া শহরের বর্তমান মেয়র জনাব রেজাউল করিম বাদশা।

আরো বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক (যুগ্ম সম্পাদক মর্যাদা) জনাব মোহাম্মদ অমি ফেরদৌস। উপস্থিত নেতৃবৃন্দের মধ্যে আরও বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব আরিফুল হক, নিউজিল্যান্ড বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জনাব সোহেল মাহমুদ ইকবাল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েরসাবেক ছাত্রনেতা জাকির আলম লেলিন, সিঙ্গাপুর শাখা সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব। অস্ট্রেলিয়া বিএনপি’র নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংগঠনিক টিমের সম্মানিত সদস্য আহমেদ সুলতান, আশরাফুল ইসলাম।

অস্ট্রেলিয়া বিএনপি’র নেতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বিএনপি অস্ট্রেলিয়া শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফারুক আহমেদ খান সাহেব, ঢাকা মেডিকেল কলেজ শাখা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি ফজলুল হক মজনু, সারোয়ার কামাল চৌধুরী, শাহ আলম হোসেন. ঢাকা মহানগর দক্ষিণ যুবদল এর সাবেক সহ সাংগঠনিক সম্পাদক যুবনেতা ইয়াসির আরাফাত সবুজ,মনজুরুল হক আলমগীর, নোয়াখালী জেলা ছাত্রদলের সাবেক ছাত্রনেতা সাদ সামাদ, অস্ট্রেলিয়া শাখা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি তারিকুল ইসলাম তারেক, ফয়জুর চৌধুরী, কামরুল ইসলাম শামীম, নেত্রী খাদিজা জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদল নেতা জসিম উদ্দিন, মুন্সিগঞ্জ জেলা বিএনপি’র সাবেক সদস্য নজরুল ইসলাম নাফিস।

সার্বিক সহযোগিতায় ছিলেন, অস্ট্রেলিয়া যুবদল নেতা আসওয়াদুল হক (বাবু), অস্ট্রেলিয়া স্বেচ্ছাসেবক দল নেতা খাজা দাউদ, অস্ট্রেলিয়া জাসাসের সাবেক নেত্রী আবিদা সুলতানা, অস্ট্রেলিয়া যুবদল নেতা ফারুক খান, ফখরুল মুন্না, মো. মফিজুল ইসলাম সাগর এবং আহসান হাবীব, মুরাদ হোসেন.মোহাম্মদ আলী, আব্দুল আলিম, মোবারক মিয়া এছাড়াও বিভিন্ন স্থান থেকে বিএনপি কর্মী ও সাধারণ বিএনপির সমর্থক দের উপস্থিতিতে সম্পূর্ণ মিলনায়তন কানায় কানায় পূর্ণ ছিল।

অনুষ্ঠানের সভাপতি এ এফ এম তাওহীদুল ইসলাম সবাইকে ধন্যবাদ জানিয়ে তার সমাপনী বক্তব্য শেষ করেন এবং অনুষ্ঠানে আগতদের রাতের খাবার খেয়ে যাওয়ার অনুরোধ করেন। প্রায় আড়াইশো লোকে রাতের খাবারে অংশগ্রহণ করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..