1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কুলাউড়ায় অবৈধ ২টি করাতকলে বনবিভাগের অভিযান

  • আপডেট টাইম : বুধবার, ৭ জুন, ২০২৩
  • ১১৩ বার পঠিত

কুলাউড়া প্রতিনিধি : মৌলভীবাজারের কুলাউড়ায় দীর্ঘদিন থেকে অবৈধভাবে পরিচালিত দুটি করাতকলে এক অভিযান পরিচালনা করেছে বনবিভাগ। এতে সহযোগিতা করে কুলাউড়া থানা পুলিশ। অভিযানে উপজেলার দুটি করাতকলের যন্ত্রাংশ ও কাঠ জব্দ করা হয়।

বনবিভাগ জানায়, ৭ জুন বুধবার দুপুরে উপজেলার ভাটেরা ও ব্রাহ্মণবাজার ইউনিয়নের বিভিন্ন করাতকলে বনবিভাগের কুলাউড়া রেঞ্জ কর্মকর্তা মোঃ রিয়াজ উদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এসময় ভাটেরায় আলমগীর হোসেন ও ব্রাহ্মণবাজারে লেচু মিয়ার করাতকলটি অবৈধভাবে পরিচালিত হওয়ায় তাদের করাতকলের বিভিন্ন যন্ত্রাংশ (চাকা, বোর্ড, করাত) সহ আলামত হিসেবে কিছু চিড়াই কাঠ জব্দ করা হয়। অভিযানে অংশ নেন বনবিভাগের জুড়ী রেঞ্জ কর্মকর্তা মোঃ আলাউদ্দীন, কুলাউড়া থানার এসআই সুজন তালুকদার, এএসআই নাজমুল ইসলাম, গাজীপুর বনবিটের বিট অফিসার মোঃ আহমদ আলী, মুড়াইছড়া বিট অফিসার অর্জুন কান্তি দস্তিদার, নলডরী বিট অফিসার মোঃ আব্দুল মান্নান, বরমচাল বিট অফিসার মোঃ হাফিজুর রহমান প্রমুখ।

কুলাউড়া রেঞ্জ কর্মকর্তা মোঃ রিয়াজ উদ্দীন বলেন, দুটি করাতকল মালিকের বিরুদ্ধে করাতকল আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। তিনি আরো জানান, কুলাউড়ায় মোট ৫৩টি করাতকল রয়েছে। এরমধ্যে ২৭টি বৈধ ও ২৭টি অবৈধ। এদের মধ্যে অনেক করাতকল মালিক উচ্চ আদালতে রিট আবেদন করে করাতকল পরিচালনা করছেন। তবে অবৈধ করাতকলগুলোতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..