1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা হয়রানিমূলক মামলার নিন্দা প্রকাশ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ২৩৪ বার পঠিত

চট্টগ্রাম প্রতিনিধি :: দৈনিক সূর্যোদয় এর বিশেষ প্রতিনিধি ও দৈনিক দেশ বার্তার দক্ষিণ জেলা প্রতিনিধি সাংবাদিক বাবু চৌধুরীকে গতকাল মঙ্গলবার ১ জুন পটিয়া থানায় ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, মূলত একটি জায়গা ক্রয় বিক্রয় কাজে পটিয়া উপজেলার ধলঘাট ক্যাম্প এলাকায় যান তিনি। সেখানে বৃষ্টি আসলে একটি বেকারিতে চা খেতে বসেন। এমতাবস্থায় কিছু স্থানীয় লোক হঠাৎ করে তাঁকে ঘিরে ফেলে এবং তাকে টাকা আত্মসাৎ করে পালিয়ে যাচ্ছে মর্মে সবাইকে বলা হয়। এমনকি শওকত ইমরান নামক এক ব্যক্তির সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক হতে পোস্ট করা হয় টাকা আত্মসাৎ করে পালিয়ে যাচ্ছেন তিনি।

এমতাবস্থায় পটিয়ার সাংবাদিক ও পটিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁকে উদ্ধার করে পটিয়া থানায় নিয়ে আসেন। তারা সুরাহার জন্য বিশ হাজার টাকা দাবি করেন। এবং তারা টাকা নিয়ে সমঝোতা করার জন্য সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেন। এদিকে বাইরে কিছু লোক সেই লোকদের ডেকে এনে ফুসলিয়ে মামলা করতে বলেন এবং বাবু চৌধুরীকে মিথ্যা মামলায় ফাঁসানোর চক আঁকেন।

মূলত বাবু চৌধুরীর সুখ্যাতি ও সুনামের ফলে পটিয়ার কিছু সাংবাদিক ঈর্ষান্বিত হয়ে তার বিরুদ্ধে কুৎসা রটনা করে আসছিল অনেকদিন যাবৎ। তাঁর কর্মে তারা সন্তুষ্ট নয়। সে ভাল কাজ করুক তারা তা চায়না।

তিনি একজন মানবিক মানুষ। বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে নিয়োজিত রয়েছেন। বন্ধন প্রতিবন্ধী সমাজকল্যাণ সংস্থার চেয়ারম্যান। নির্ভীক মানবাধিকার কর্মী।

এজাহারে উল্লেখ করা হয় তিনি ২০/৪/২১ রাত ৯ টায় বাদী মোহাম্মদ রিফাত চৌধুরীর কাছ থেকে বিশ হাজার টাকা চাঁদা নেন। গতকাল বিকাল ৩ টার সময় তিনি ১ হাজার টাকা চাঁদার জন্য যান।

এ ব্যাপারে বাদীর পরিবারের কাছে জানতে চাওয়া হলে তারা বলেন বিশ হাজার টাকা চাঁদা দেওয়ার পর তারা কেন নিরব থাকল এটাই সবার প্রশ্ন। উক্ত ঘটনা ১ মাস দশ দিন অতিবাহিত হওয়ার পরও কেন তারা কোন ধরনের আইনি ব্যবস্থা নিলেননা? নিশ্চয় তারা ষড়যন্ত্র করে বাবু চৌধুরীকে ফাঁসানোর জন্য এই কাজটি করেছে।

বাবু চৌধুরীকে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের প্রতিবাদে নিন্দা প্রকাশ করেছেন বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি লায়ন মোঃ আবু ছালেহ্, দৈনিক দেশ বার্তা প্রকাশক হাজী জসিম উদ্দিন, দৈনিক সূর্যোদয় পত্রিকার বার্তা সম্পাদক চৌধুরী মোহাম্মদ রিপন।
সকলে বাবু চৌধুরীকে মুক্তি দিয়ে সাংবাদিক হয়রানি বন্ধের জন্য আহবান জানান। তানাহলে সাংবাদিক সমাজ আন্দোলনে যেতে বাধ্য হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..