1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল : হেড-স্মিথের জুটিতে ‘মাথাব্যথা’ ভারতের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ৮৫ বার পঠিত

 

ডেস্ক রিপোট:সবুজাভ উইকেট। টস জিতে বোলিং নিয়ে চতুর্থ ওভারে প্রথম উইকেটের দেখা। রান একশ না হতেই আরও দুই শিকার। দিনের শুরুতে ভারতের দাপটের যে ইঙ্গিত মিলল, শেষটা হলো ঠিক তার উল্টো। চাপের সময় নেমে আগ্রাসী ব্যাটিংয়ে দারুণ এক সেঞ্চুরি উপহার দিলেন ট্রাভিস হেড। শতকের দুয়ারে পৌঁছে গেলেন স্টিভেন স্মিথ। এই দুজনের আড়াইশ ছাড়ানো জুটি বড় সংগ্রহের ভিত গড়ে দিল অস্ট্রেলিয়াকে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিনে খেলা হয়েছে ৮৫ ওভার। ইংল্যান্ডের দা ওভালে অস্ট্রেলিয়া ৩ উইকেটে করেছে ৩২৭ রান। হেড অপরাজিত আছেন ১৫৬ বলে ১৪৬ রানে। যেখানে ২২ চারের পাশে ছক্কা একটি। ২২৭ বলে ১৪ চারে ৯৫ রানে অপরাজিত আছেন স্মিথ। দুজনের অবিচ্ছিন্ন জুটির রান ২৫১।

সবুজ ঘাসের উইকেটের পাশাপাশি বুধবার সকালে আকাশ ছিল মেঘলা। টস জিতে বোলিং নিতে তাই একটুও ভাবতে হয়নি ভারত অধিনায়ক রোহিত শর্মাকে। ২০১৫ সালের নভেম্বরের পর এই প্রথম কোনো টেস্টে আগে বোলিং নিল দলটি।

নতুন বলে অস্ট্রেলিয়ান ওপেনারদের বেশ কয়েকবার অস্বস্তিতে ফেলেন মোহাম্মদ সিরাজ ও মোহাম্মদ শামি। প্রথম সাফল্য আসে সিরাজের হাত ধরে। তার অফ স্টাম্পের বলে কিপারের গ্লাভসে ধরা পড়ে শূন্য রানে ফেরেন উসমান খাওয়াজা।

শুরুর কঠিন সময় কাটিয়ে অস্ট্রেলিয়াকে এগিয়ে নেন ডেভিড ওয়ার্নার ও মার্নাস লাবুশেন। লাঞ্চ বিরতির আগে যেন মনোযোগ হারিয়ে ফেলেন ওয়ার্নার। শার্দুল ঠাকুরের লেগ স্টাম্পের বাইরের শর্ট পুল করার চেষ্টায় কিপার কেএস ভারতের দারুণ ক্যাচে বিদায় নেন বাঁহাতি ব্যাটসম্যান (৬০ বলে ৪৩)।

বিরতি থেকে ফেরার পরপরই শামির সোজা বলে ব্যাট ও প্যাডের ফাঁক গলে বোল্ড হয়ে যান টেস্ট র‍্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান লাবুশেন (৬২ বলে ২৬)। তখন ৭৬ রানে ৩ উইকেট হারিয়ে চাপে অস্ট্রেলিয়া। এরপরই উইকেটে এসে পাল্টা আক্রমণ শুরু করেন টেস্ট ক্রিকেটে আগ্রাসী ব্যাটিংয়ের প্রতীক হয়ে ওঠা হেড। প্রথম ১৯ বলে তিনি করেন ২৮ রান। এরপর গতি কিছুটা কমে আসে। বাঁহাতি ব্যাটসম্যান ফিফটি পূর্ণ করেন ৬০ বলে। চা বিরতিতে অস্ট্রেলিয়ার রান ছিল ৩ উইকেটে ১৭০। হেডের রান তখন ৬০, স্মিথের ৩৩।

শুরু থেকে ধীরস্থির ব্যাটিংয়ে এগোনো স্মিথ পঞ্চাশে পা রাখেন ১৪৪ বলে। এর খানিক পরই হেড সেঞ্চুরিতে পা রাখেন ১০৬ বলে। এটি তার ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি, দেশের বাইরে ও ভারতের বিপক্ষে প্রথম। তিন অঙ্ক ছোঁয়ার পরও আগ্রাসী ব্যাটিংয়ে এগিয়ে যান তিনি। দিনের শেষ বলে বাউন্ডারি মেরে শতকের দুয়ারে পৌঁছে যান স্মিথ।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৮৫ ওভারে ৩২৭/৩ (ওয়ার্নার ৪৩, খাওয়াজা ০, লাবুশেন ২৬, স্মিথ ৯৫*, হেড ১৪৬*; শামি ২০-৩-৭৭-১, সিরাজ ১৯-৪-৬৭-১, উমেশ ১৪-৪-৫৪-০, শার্দুল ১৮-২-৭৫-১, জাদেজা ১৪-০-৪৮-০)

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..