1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মিয়ানমারে শিল্পীকে গুলি করে হত্যা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ৮৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : মিয়ানমারে সামরিক বাহিনীর সমর্থক সংগীতশিল্পী লিলি নাইং কিয়াও গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। বুধবার ইয়াঙ্গুনে বাড়ির কাছে গুলিবিদ্ধ হওয়ার পর হাসপাতালে মৃত্যু হয় শিল্পী লিলি নাইং কিয়াওয়ের। খবর: বিবিসি’র।

সংগীতশিল্পী নিহতের ঘটনায় সামরিক শাসক গোষ্ঠীর সমর্থকদের মাঝে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে। বিশেষ করে যেসব তারকা জান্তাপন্থী অবস্থান নিয়ে কাজ করছেন তাদের মাঝে ভীতির সঞ্চার করেছে এ ঘটনা।

২০২১ সালের ফেব্রুয়ারিতে সেনাবাহিনী গণতান্ত্রিক সরকার উৎখাত করে মিয়ানমারের ক্ষমতা দখল করে। এরপর মিয়ানমারে অনেকটা যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছে। গণতন্ত্রপন্থীরা সামরিক সরকারের বিরুদ্ধে সশস্ত্র আন্দোলনের পথ বেছে নিয়েছেন। অনেকদিন ধরেই সামরিক সরকারের সঙ্গে ওতপ্রোতভাবে কাজ করে আসছিলেন ৫৮ বছর বয়সি সংগীতশিল্পী লিলি নাইং কিয়াও।

মিয়ানমারের সামরিক বাহিনী দিবস ২৭ মার্চে সেনাবাহিনীর মুখপাত্র জ মিন তুনের সঙ্গে শিল্পী লিলি নাইং কিয়াও। ছবি: ফেসবুক
মিয়ানমারের সামরিক বাহিনী দিবস ২৭ মার্চে সেনাবাহিনীর মুখপাত্র জ মিন তুনের সঙ্গে শিল্পী লিলি নাইং কিয়াও। ছবি: ফেসবুক

সংগীতশিল্পীকে হত্যার ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে সরকার। ওই দুজন গণতন্ত্রপন্থী গেরিলা গোষ্ঠীর সদস্য বলে স্থানীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে। লিলি নাইং কিয়াও একা নন। এর আগে বেশ কয়েকজন হাইপ্রোফাইল জান্তাপন্থীকে হত্যা করা হয়েছে। এই নারী সংগীতশিল্পীকে হত্যার চার দিন আগে সামরিক সরকারপন্থী তিন্ত লেউইনকেও মাথায় গুলি করে আততায়ীরা।

সংগীতশিল্পী লিলি নাইং কিয়াও সামরিক সরকার এক বিবৃতিতে বলেছে, ‘একজন নির্দোষ নারীর ওপর অমানবিক গুলিবর্ষণ করা হয়েছে।’ জান্থাপন্থী ১৭টি সংগঠন এ হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা জানিয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..