1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সেনাবাহিনীর সমর্থনে দল গড়লেন ইমরানের পিটিআই থেকে পদত্যাগকারীরা!

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ৭৮ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই ইসনাফ (পিটিআই) থেকে পদত্যাগকারী নেতারা বৃহস্পতিবার একটি নতুন রাজনৈতিক দল চালু করেছেন। দলটি পাকিস্তান সেনাবাহিনী সমর্থিত বলে দাবি করছে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই। সামরিক সংস্থার সম্পূর্ণ সমর্থন থাকার জন্য এই নতুন দলটিকে ইমরান খান এবং রাজনৈতিক পণ্ডিতরা ‘রাজার দল’ হিসেবে আখ্যা দিয়েছেন। আগামী নির্বাচনে রাজার দল শক্তিশালী হয়ে উঠবে এবং ক্ষমতার অংশীদার হবে বলে জানা গেছে।

ডেইলি পাকিস্তানের প্রতিবেদনের বলা হয়, পিটিআইয়ের অসন্তুষ্ট নেতা জাহাঙ্গীর খান তারিন বৃহস্পতিবার নতুন রাজনৈতিক দল ইস্তেহকাম-ই-পাকিস্তান পার্টি (আপিপি) চালু করেছেন। ইমরান খানের দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ সদস্য তার সঙ্গে যোগ দিয়েছেন। অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া সাধারণ নির্বাচনের লড়বে আইপিপি। সুগার ব্যারন এবং ইমরান খানের পুরানো বন্ধু জাহাঙ্গীর খান তারিন। তিনি ৯ মে সামরিক স্থাপনায় হামলার পরিপ্রেক্ষিতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টি ছেড়ে যাওয়া নেতাদের দলের নেতৃত্ব দিচ্ছেন। লাহোরে একটি সংবাদ সম্মেলনের নতুন রাজনৈতিক দলের ঘোষণা দেন তিনি।

তারিন বলেন, ‘আমরা একটি নতুন রাজনৈতিক দলের ভিত্তি স্থাপন করছি ইস্তেহকাম-ই-পাকিস্তান পার্টি।’

লাহোরে অনুষ্ঠিত এক সমাবেশে পিটিআইয়ের প্রাক্তন নেতা ফাওয়াদ চৌধুরী, আমির কিয়ানি, আলি জাইদি, ইমরান ইসমাইল, মাহমুদ মৌলভি, ফিরদৌস আশিক আওয়ান, আজমল ওয়াজির, নওরাইজ শাকুর এবং ফাইয়াজুল হাসান চোহান নতুন বস, জাহাঙ্গীর তারিনের সঙ্গে যোগ দেন। ২০১৮ সালে ইমরান খানের নেতৃত্বাধীন সরকার গঠনে প্রধান ভূমিকা পালন করেছিলেন তারিন। তিনি দেশের উন্নতির জন্য ভূমিকা পালন করতে রাজনীতিতে যোগ দিয়েছিলেন বলে তখন ঘোষণা করেছিলেন। পিটিআই-এর নেতৃত্বাধীন সরকারের সময় তার বিরুদ্ধে একটি মানি লন্ডারিং মামলা দায়ের করা হলে ইমরান খানের সঙ্গে সম্পর্ক নষ্ট হয় তারিনের।

সংবাদ সম্মেলনে তারিন বলেন, ‘আমরা একটি প্ল্যাটফর্মে জড়ো হয়েছি দেশকে এই জলাবদ্ধতা থেকে বের করে আনার জন্য সম্মিলিত প্রচেষ্টা চালানোর জন্য। দেশে এমন একটি রাজনৈতিক নেতৃত্ব দরকার যা সামাজিক, অর্থনৈতিকসহ সকল বিরাজমান সমস্যার সমাধান করতে পারে। ৯ মে ভাংচুরের অপরাধীদের বিচারের আওতায় আনতে হবে ‘না হলে ভবিষ্যতে রাজনৈতিক প্রতিপক্ষের বাড়িতে হামলা করা হবে’।

তিনি আরও বলেন, দেশের একটি নতুন রাজনৈতিক নেতৃত্ব দরকার যা এটিকে অগ্রগতির পথে নিয়ে যেতে পারে এই বলে যে মানুষ বর্তমান রাজনৈতিক ব্যবস্থায় সমস্ত আশা হারিয়ে ফেলেছে। বুধবার ১০০টির বেশি পিটিআই নেতা এবং বিধায়ক তাদের নতুন নেতা তারিনের সঙ্গে যোগ দিয়েছেন। এছাড়াও পিটিআইয়ের ১২০ জনের বেশি প্রাক্তন নেতা এবং আইন প্রণেতাও এর মধ্যে রয়েছেন।

বৃহস্পতিবার প্রাক্তন পিটিআই নেতা ফিরদৌস আশিক আওয়ান ভারতীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্টকে বলেছেন, ‘এটা বলা যায় না যে ২০২৩ সালের অক্টোবরে অনুষ্ঠিত হতে পারে পরবর্তী সাধারণ নির্বাচনে আইপিপি (রাজার দল) ‘নতুন পিটিআই মাইনাস ইমরান খান’ হবে। কিন্তু চমকপ্রদ বিষয় হলো প্রত্যেক নেতাই পিটিআই ছাড়ার সময় রাজনীতি থেকে অবসর নেওয়ার কথা বলেছিল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..