1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন তামিম

প্রথমবারের মতো শুধু নারীদের জন্য হজ ফ্লাইট চালু করল ভারত

  • আপডেট টাইম : শুক্রবার, ৯ জুন, ২০২৩
  • ৩১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: প্রথমবারের মতো শুধু নারীদের জন্য হজের ফ্লাইট চালু করেছে ভারত। বৃহস্পতিবার ফ্লাইটটি কেরালার কারিপুরের কালিকট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা শুরু করে। ফেডারেল সংখ্যালঘু বিষয়ক প্রতিমন্ত্রী জন বারলা আনুষ্ঠানিকভাবে ফ্ল্যাগ অফের মাধ্যমে ফ্লাইটটিকে উদ্বোধন করেন। খবর গালফ নিউজের।এই প্রথম কেরালায় হজের জন্য শুধু নারীদের জন্য ফ্লাইটের আয়োজন করা হয়েছে। এমনকি বিমানটির পাইলট থেকে শুরু করে ক্রু, সবাই নারী।

বিমানটিতে ১৪৫ জন মহিলা তীর্থযাত্রী ছাড়াও এই বিমানটি উড্ডয়নকারী পাইলট এবং বিমানের অন্যান্য ক্রু সদস্যদের পাশাপাশি প্রেরণ, ফ্লাইট অপারেশন, লোডিং, ক্লিনিং, ইঞ্জিনিয়ারিং, গ্রাউন্ড সার্ভিস এবং অন্যান্য আনুষঙ্গিক কার্যক্রম সকল স্তরেই নারীরা রয়েছেন।

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইটটি ১৪৫ জন মহিলা হজযাত্রী এবং ছয় মহিলা ক্রুকে নিয়ে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে করিপুরথেকে যাত্রা করে। মেহরাম বা পুরুষ সঙ্গী ছাড়া এটিই মহিলাদের জন্য প্রথম ফ্লাইট।বারলা বলেন, শুধু মহিলাদের জন্য ফ্লাইটটি দেশে নারীর ক্ষমতায়নের জন্য একটি গৌরবময় পদক্ষেপ চিহ্নিত করেছে এবং তীর্থযাত্রীদের দেশের নিরাপত্তা ও নিরাপত্তার পাশাপাশি অগ্রগতির জন্য প্রার্থনা করার জন্য অনুরোধ করেছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..