1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল : অস্ট্রেলিয়ার লিডে কোণঠাসা ভারত

  • আপডেট টাইম : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ৮২ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : তৃতীয় দিনের খেলা শেষ হয়েছে। এরই মধ্যে লিড ২৯৬ রানের। হাতে ৬ উইকেট। ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চালকের আসনে এখন অস্ট্রেলিয়া। ভারত রীতিমত কোণঠাসা অবস্থায়।

দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১২৩ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছে অস্ট্রেলিয়া। ক্যামেরুন গ্রিন ৭ আর মার্নাস লাবুশেন ৪১ রানে অপরাজিত আছেন।

দ্বিতীয় ইনিংসে নেমে অবশ্য শুরুতে ভারতীয় বোলারদের তোপের মুখে পড়েছিল অস্ট্রেলিয়া। ২৪ রানের মধ্যে সাজঘরে ফিরে যান দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (১) আর উসমান খাজা (১৩)।

স্টিভেন স্মিথ দেখেশুনে খেলছিলেন। তবে ৩৪ রান করে জাদেজার শিকার হয়ে ফিরতে হয় তাকে। শেষ বিকেলে দারুণ ফিরতি ক্যাচে ট্রাভিস হেডের (১৪) উইকেটও তুলে নেন জাদেজা। তবে অস্ট্রেলিয়ার লিড বেশ বড় হয়ে গেছে এরইমধ্যে।

এর আগে ৫ উইকেটে ১৫১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত। রাহানে ২৯ আর শ্রীকর ভরত ৫ রানে অপরাজিত ছিলেন। ভরত দিনের শুরুতেই আউট হয়ে যান সেই ৫ রানেই।

তবে প্রত্যাবর্তনে লড়াকু এক ইনিংস উপহার দেন প্রায় দেড় বছর পর টেস্ট দলে ফিরা আজিঙ্কা রাহানে। তাকে লোয়ার অর্ডারের শার্দুল ঠাকুর ভালো সঙ্গ দেন। এ জুটিতে ভর করেই ফলোঅন এড়ায় ভারত। অস্ট্রেলিয়ার ৪৬৯ রানের জবাবে অলআউট হয় ২৯৬ রানে। প্রথম ইনিংসে ১৭৩ রানে পিছিয়ে থাকে ভারত।

তারা অবশ্য ১৫২ রানেই ৬ উইকেট হারিয়েছিল। সেখান থেকে রাহানে আর শার্দুল গড়েন ১০৯ রানের জুটি। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েছিলেন রাহানে। কিন্তু ৮৯ রানে কামিন্সের শিকার হন তিনি। ১২৯ বলের ইনিংসে ১১টি চার আর একটি ছক্কা হাঁকান ডানহাতি এই ব্যাটার।

রাহানে আউট হওয়ার পরই আসলে ভারতের লড়াই করার শেষ আশাটা শেষ হয়ে যায়। শার্দুল ফেরেন ফিফটি (৫১) করে। ৬৯.৪ ওভারে ২৯৬ রানে থামে ভারতের প্রথম ইনিংস।

অসি অধিনায়ক প্যাট কামিন্স তিনটি, মিচেল স্টার্ক, স্কট বোল্যান্ড আর ক্যামেরুন গ্রিন নেন দুটি করে উইকেট।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..