1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউক্রেনের জন্য ২১০ কোটি ডলারের অস্ত্র প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের

  • আপডেট টাইম : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ৮৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: মার্কিন যুক্তরাষ্ট্র শুক্রবার ইউক্রেনের জন্য ২১০ কোটি মার্কিন ডলারের সামরিক সহায়তা প্যাকেজ ঘোষণা করেছে। এতে ধারণা করা হচ্ছে, কিয়েভ দেশ থেকে রাশিয়াকে তাড়ানোর লক্ষ্যে তার দীর্ঘ-প্রতীক্ষিত পাল্টা আক্রমণ শুরু করতে যাচ্ছে।

প্যাট্রিয়ট এয়ার ডিফেন্স সিস্টেম, আর্টিলারি রাউন্ড, ড্রোন এবং লেজার-গাইডেড রকেট সিস্টেম এই যুদ্ধাস্ত্রের প্যাকেজের অন্তর্ভুক্ত।
পেন্টাগন এক বিবৃতিতে বলেছে, নতুন অস্ত্রগুলো ‘ইউক্রেনের ভূখন্ড রক্ষায় জরুরিভাবে স্বল্প সময়ে সক্ষমতার পাশাপাশি ইউক্রেনের সশস্ত্র বাহিনীর স্থায়ী ক্ষমতা এবং দীর্ঘমেয়াদে রুশ আগ্রাসন রোধ করার জন্য অব্যাহত প্রতিশ্রুতি হিসেবে এই প্যাকেজ ঘোষণা করা হয়।’

২০২১ সালের শুরুর দিক থেকে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে যে সামরিক অস্ত্র সরবরাহ দিয়েছে তার মূল্য ৪০.৪ বিলিয়ন মার্কিন ডলার। এর বেশির ভাগই রাশিয়া ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেন আক্রমণের পর দেয়া হয়েছে।

ইউক্রেনীয় সৈন্যরা তিনটি মূল পয়েন্টে দীর্ঘ ফ্রন্ট বরাবর হামলা শুরু করেছে এমন খবরের মধ্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভøাাদিমির পুতিন শুক্রবার পাল্টা আক্রমণের ঘোষণা দিয়েছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..