1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অস্থির নিত্যপণ্যের বাজার

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ২৩৩ বার পঠিত

অনলাইন ডেস্ক: মাছ বাজারে দামের হৈ হৈ রব নেই অনেকদিন। বাজারে সপ্তাহের ব্যবধানে মাছের দাম খুব একটা ওঠানামা না করলেও অস্থির হয়ে পড়েছে নিত্যপণ্যের বাজার। ভোজ্যতেল থেকে শুরু করে পেঁয়াজ, রসুন, ডালের দাম বেড়েছে। একই সঙ্গে বেড়েছে আটা, ময়দা, চিনির দামও। কেজিতে এক থেকে দুই টাকা বেড়েছে চালের দাম। শুক্রবার সকালে রাজধানীর বেশ কয়েকটি বাজার ঘুরে বাজার দরের এমন চিত্র দেখা গেছে।বাজার ঘুরে দেখা যায়, চিকন, মাঝারি ও মোটা সব ধরনের চালের দাম তিন দিনের ব্যবধানে কেজিতে এক থেকে দুই টাকা বেড়েছে। শুক্রবার বাজারগুলোতে চিকন চাল বিক্রি হচ্ছে ৬২ থেকে ৬৮ টাকায়, তুলনামূলক দরিদ্র মানুষকে মোটা চাল কিনতে কেজি প্রতি গুনতে হচ্ছে ৫০ থেকে ৫৪ টাকা।

সপ্তাহের ব্যবধানে লিটারে ৫ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে খোলা সয়াবিন তেলের দাম। বিক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৪০ টাকায়। একই হারে বেড়েছে পামওয়েল বা সুপার তেলের দাম। বিক্রি হচ্ছে ১২০ থেকে ১২৫ টাকা দরে।এছাড়া মুদি বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে। যা গত সপ্তাহের তুলনায় ১৫ থেকে ২০ টাকা বেশি। আমদানি করা রসুন ১৪০ থেকে ১৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে ছিল ১২০ থেকে ১৩০ টাকার মধ্যে। কেজি ৫ টাকা বেড়েছে মসুর ডালের দাম। গত সপ্তাহে ৩২ থেকে ৩৪ টাকা কেজি দরে বিক্রি হওয়া প্যাকেট আটা এ সপ্তাহে ৩৪ থেকে ৩৬ টাকা। ৪৪ থেকে ৪৬ টাকায় বিক্রি হচ্ছে ময়দা। যা গত সপ্তাহেও ৪২ থেকে ৪৪ টাকায় বিক্রি হয়েছে। মুদি বাজারে ৭০ টাকা কেজি দরে বিক্রি হওয়া খোলা চিনি এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৭৫ টাকা কেজি দরে। আগের মতোই ২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে আলু।

ব্রয়লার মুরগির ডিমের হালি ৩০ থেকে ৩২ টাকা। ডজন বিক্রি হচ্ছে ৯০ টাকায়।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..