1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনায় ভারতে আরও ২৪২৭ মৃত্যু, শনাক্ত কমেছে

  • আপডেট টাইম : সোমবার, ৭ জুন, ২০২১
  • ৩১৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : দীর্ঘ দুই মাস পর ভারতে করোনাভাইরাস সংক্রমণ এক লাখে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে এক লাখ ৬৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এর আগে ৫ এপ্রিল দেশটিতে করোনা শনাক্ত এক লাখ ছাড়ায়। এরপর পর্যায়ক্রমে বেড়ে যায় শনাক্তের সংখ্যা। এক সময়ে শনাক্ত ছাড়ায় চার লাখ।

দেশটিতে এখন মোট করোনা শনাক্ত হলো দুই কোটি ৮৯ লাখ ৯ হাজার ৯৭৫ জনের।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই হাজার ৪২৭ জন। ২৩ এপ্রিলের পর প্রথমবারের মতো মৃত্যুর এই সংখ্যা আড়াই হাজারের নিচে নামল।

এখন পর্যন্ত ভারতে করোনায় মারা গেছেন তিন লাখ ৪৯ হাজার ১৮৬ জন।

অবশ্য সংক্রমণ কিছুটা কম হওয়ার কারণ হিসেবে বলা হচ্ছে, নমুনা পরীক্ষা কম হওয়াকে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লাখ। যা দুই সপ্তাহ আগেও ২০ লাখের উপরে ছিল।

২৪ ঘণ্টায় যা নমুনা পরীক্ষা হয়েছে তার মধ্যে মনাক্তের হার ৬ দশমিক ৩৪ শতাংশ। আর এখন পর্যন্ত মোট শনাক্তের হার দাঁড়িয়েছে ৭ দশমিক ৮৯ শতাংশ।

শুধু নমুনা পরীক্ষা বা শনাক্তের হারই কমেনি। এই সময়ে দেশটিতে টিকাকরণও কমেছে। ২৪ ঘণ্টায় টিকা দেয়া হয়েছে ১৩ লাখ ৯০ হাজার ৯১৬ জনকে। এখন পর্যন্ত টিকা দেয়া হয়েছে ২৩ কোটি ২৭ লাখ ৮৬ হাজার ৪৮২ জনকে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..