1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
ব্রেকিং নিউজ :
 করোনা আপডেট :   করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

সিলেট ও কুড়িগ্রামের দুই উপজেলায় উপনির্বাচন ২১ জুলাই

  • আপডেট টাইম : সোমবার, ৭ জুন, ২০২১
  • ১০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : সিলেট ও কুড়িগ্রামের দুটি উপজেলায় আগামী ২১ জুলাই উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সিলেট জেলার ফেঞ্চুগঞ্জে নারী ভাইস চেয়ারম্যান ও কুড়িগ্রামের চিলমারী উপজেলার ভাইস চেয়ারম্যান পদে এ নির্বাচন হবে।

রোববার (৬ জুন) নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে এ উপনির্বাচনের বিষয়ে জানায় ইসি।

ইসি আদেশে জানায়, সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার নারী ভাইস চেয়ারম্যান ও কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের শূন্যপদে উপনির্বাচন নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে ইসি জানিয়েছিল, স্থগিতকৃত প্রথম ধাপের ৩৭১টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এবং সুনামগঞ্জ জেলা পরিষদের ১১নং সাধারণ ওয়ার্ডের শূন্য সদস্য পদেও নির্বাচন হবে। এসব নির্বাচন যে পর্যায় থেকে স্থগিত করা হয়েছিল সে পর্যায় থেকে শুরু হবে। আগামী ২১ জুন ভোটগ্রহণের দিন ধার্য করে নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

ইসি জানায়, উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা অনুযায়ী এ আদেশ জারি করা হয়েছে। উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ উপলক্ষে জারিকৃত সকল আদেশ, পরিপত্র এবং আইন ও বিধি অনুসরণ করে এই দুই উপজেলা পরিষদে উপনির্বাচন অনুষ্ঠানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে।

উপজেলা নির্বাচন বিধিমালা, ২০১৩-এর বিধি ৮ অনুযায়ী, নির্বাচন কমিশন এই উপনির্বাচনে রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ দিয়েছেন। ফেঞ্চুগঞ্জ উপজেলার নারী ভাইস চেয়ারম্যান নির্বাচনে সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসারকে রিটার্নিং অফিসার ও ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাচন অফিসারকে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে ইসি। এছাড়া চিলমারী উপজেলার ভাইস চেয়ারম্যান উপনির্বাচনে কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও চিলমারী উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..