1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বকাপে আর্জেন্টাইন মেয়েদের রোমাঞ্চকর ড্র

  • আপডেট টাইম : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ১৮৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : লিওনেল মেসির আর্জেন্টিনা গত বছর ডিসেম্বরে কাতারে বিশ্বকাপ শিরোপা জয় করে। তার আগেও দুবার বিশ্ব শিরোপা গেছে আর্জেন্টিনায়। যদিও চতুর্থবারের মতো বিশ্বকাপ খেলা আর্জেন্টিনার নারীরা বৈশ্বিক আসরে কখনই ম্যাচ জেতেনি। দক্ষিণ আফ্রিকাও না। এই দুই দল আজ নিউজিল্যান্ডের শহর ডুনেডিনে মুখোমুখি হয়েছিল। আজ তো একদলকে হারতেই হবে! না কেউ হারেনি। দুই দল ড্র নিয়ে মাঠ ছেড়েছে। ২-২ গোলে ড্র হয় রোমাঞ্চকর এই লড়াই।

অথচ বিশ্বকাপে প্রথম জয় পাওয়ার পথেই ছিল দক্ষিণ আফ্রিকা, যারা ২০১৯ সালের আসরে প্রথমবার অংশ নিয়ে তিন ম্যাচেই হেরেছে। আজ ৬৬ মিনিটে ২-০ গোলের লিড নিয়ে তারা জয়ের স্বপ্ন দেখতে থাকে। কিন্তু তাদের ঐতিহাসিক জয়টি পেতে দেয়নি আর্জেন্টিনার মেয়েরা। লিওনেল মেসির দেশের মেয়েরা, ম্যারাডোনার দেশের মেয়েরা পাঁচ মিনিটের ব্যবধানে দুই গোল করে নাটকীয়ভাবে ম্যাচটি ড্র করতে সমর্থ হয়। ৭৪ মিনিটে সোফিয়া ব্রাউন হাফ-ভলিতে ও ৭৯ মিনিটে বদলি খেলোয়াড় রোমিনা নুনেজ হেডে গোল করেন। তার আগে দক্ষিণ আফ্রিকার হয়ে ৩০ মিনিটে লিন্ডা মোতালো ও ৬৬ মিনিটে থেম্বি কিগাতলানা গোল করেন।

প্রথম ম্যাচে ইতালির সঙ্গে লড়াই করেও ১-০তে হেরে যায় আর্জেন্টিনা। আজ হারলেই বিদায়—এমন সমীকরণ সামনে রেখে মাঠে নামে লাতিন দলটি। তাই দ্বিতীয়ার্ধে জীবন বাজি রেখে খেলে দলটি। ফলও আসে। ধ্বংসস্তুপ থেকে উঠে এসে পাওয়া এই ড্রটা আর্জেন্টিনার জন্য যেন জয়ের সমান।

আর্জেন্টিনার কোচ জার্মান পোর্তানোভা বলেছেন, ‘আমি তাদের বলেছি, তোমরা খেলো, মজা করো, ড্রিবলিং করো ও তোমাদের সেরা খেলাটা খেলো। এ কারণেই তো আমরা এখানে। তারা সকলেই অবিশ্বাস্য খেলোয়াড়।’

তিনি আরো বলেন, ‘আমি তাদের সেই ভালোবাসা নিয়ে খেলতে বলেছি যা আমাদের সব সময় আশাবাদী করে তোলে। প্রথমার্ধে আমরা কিছু শ্লথ ছিলাম, তবে দ্বিতীয়ার্ধে বদলে গিয়েছি। আত্মবিশ্বাস নিয়ে আমরা এগিয়ে গিয়েছি। এই খেলোয়াড়দের মধ্যে আমি যেটা দেখি তা হলো, তারা সব সময় কিছু পেতে মরিয়া থাকে। তারা যা অর্জন করেছে তা নিয়ে আমি গর্বিত।’

নারী বিশ্বকাপে প্রথম পয়েন্ট পেল আফ্রিকান চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকা। যদিও ম্যাচের বেশিরভাগ সময়ই তাদের জয়ের সম্ভাবনা ছিল। এখন শেষ ম্যাচে ইতালির বিপক্ষে জয়ের আশায় নামবে আফ্রিকানরা। আর্জেন্টিনা তাদের পরের ম্যাচ খেলবে বিশ্বের তিন নম্বর র‍্যাংকধারী দল সুইডেনের বিপক্ষে।

আর্জেন্টিনা আগে তিনবার বিশ্বকাপ খেলে কখনো জিততে পারেনি। এমনকি ২০০৭ সালের বিশ্বকাপে জার্মানির কাছে ১১-০ গোলে হারের লজ্জাও আছে তাদের। যদিও উন্নতির ধারায় থাকা দলটি প্রথম জয় থেকে খুব দূরে নয়।

আজ সিডনিতে ‘ডি’ গ্রুপ ম্যাচে ডেনমার্ককে ১-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড। ম্যাচে ষষ্ঠ মিনিটে বক্সের বাইরে থেকে নেয়া বাঁকানো শটে গোল করেন ২১ বছর বয়সী ফরওয়ার্ড লরেন জেমস। বিশ্বকাপে প্রথমবার শুরুতে খেলতে নেমে ছয় মিনিটের মধ্যেই নিশানা ভেদ করেন ইংলিশ ফুটবলার রিচ জেমসের ছোট বোন। এই জয়ে শেষ ষোলোর কাছাকাছি পৌঁছে গেল ইংল্যান্ডের মেয়েরা।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..