1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ১৬৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আর মাত্র ৬৫ দিনের অপেক্ষা। এরপরই মাঠে গড়াচ্ছে আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসর। বিশ্বকাপ ঘিরে মানুষের উন্মাদনার শেষ নেই। সেই উন্মাদনার মাত্রা আরেকটু বাড়িয়ে দিতে এবার বাংলাদেশে আসছে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা এ ট্রফি সামনে থেকে দেখার সুযোগ পাবেন।

সূচি অনুযায়ী, তিন দিন বাংলাদেশে অবস্থান করবে বিশ্বকাপ ট্রফি। ৭ থেকে ৯ আগস্ট। বর্তমানে পাকিস্তানে থাকা বিশ্বকাপ ট্রফিটি শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশে আসবে। বাংলাদেশ থেকে ১০ আগস্ট যাবে কুয়েতে। কোথায় হবে বিশ্বকাপের ট্রফির ফটোসেশন, এবার জানা গেল সেই তথ্যও।

বিসিবির একটি সূত্র অনুযায়ী, এবার বিশ্বকাপের ট্রফি যাবে পদ্মা সেতুতে। সেখানেই হতে পারে ফটোসেশন। সাধারণত একটি বিশেষ স্থাপনার সামনে ট্রফি বসিয়ে ফটোসেশন করা হয়। এর আগে জাতীয় সংসদ ভবনের সামনে করা হয়েছিল ফটোসেশন। এবার বিসিবির পরিকল্পনায় পদ্মা সেতু।

আরও জানা গেছে, পদ্মা সেতুতে ট্রফি যাবে শুধু ফটোসেশনে জন্য। দর্শকদের কথা মাথায় রেখে ঢাকার বড় কোনো শপিং মলে ট্রফি প্রদর্শনের ব্যবস্থা করবে বিসিবি। আর ক্রিকেটারদের ট্রফির সঙ্গে ফটোসেশন হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

এর আগে গত জুনে ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পৃথিবী হতে এক লাখ ২০ হাজার ফুট ওপরে থেকে দর্শনীয় শৈলীতে বিশেষ প্রযুক্তির বেলুনের মাধ্যমে অবতরণও করেছে এই ট্রফি। ২৭ জুন থেকে ১৪ জুলাই ভারতের বিভিন্ন শহরে চলে ট্রফি ট্যুর।

আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, ‘বিশ্বকাপ শুরুর আগে ট্রফি ট্যুর বেশ বড় একটি মাইলফলক। ক্রিকেটে বিলিয়নের চেয়েও বেশি ভক্ত-সমর্থক রয়েছে। আমরা যত বেশি সম্ভব মানুষকে ট্রফির কাছাকাছি আসতে দিতে চাই।’

১০ দল নিয়ে আগামী ৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ, যা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। ভারতের ১০ শহরের ১২ থেকে ১৫টি ভেন্যুতে ৪৬ দিনে বিশ্বকাপের মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..