1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রোপন পদ্ধতি বিশ্লেষনসহ আঠারোশত ফলদ বৃক্ষ চারা বিতরণ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ২০১ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাংলাদেশ ন্যাজ্যারীন মিশন এর উদ্যোগে “গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ্য প্রজন্মের দেশ গড়ি” এই স্লোগানকে সামনে রেখে বৃক্ষ রোপন ও পরিচর্যা বিষয়ে মতবিনিময় সভা ও আঠারোশত ফলদ বৃক্ষ চারা বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার প্রত্যেক ইউনিয়েনে তাদের ৬শ উপকারভোগীদের বাড়িতে তা প্রেরণ করা হয়।

এর আগে সোমবার বিকেলে এ কার্যক্রমের উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. মহিউদ্দিন।
এ সময় উপস্থিত ছিলেন, জার্মান থেকে আগত ডক্টরস ড. মাটিন, ডা. মনিকা, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রকেন্দ্র শর্মা, বাংলাদেশ ন্যাজ্যারীন মিশন শিশু উন্নয়ন প্রকল্প কর্মকর্তা বিজয় হাসদা, ডা. অর্পিতা ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী প্রমূখ।

বাংলাদেশ ন্যাজ্যারীন মিশনের কর্মকর্তারা জানান, তাদরে প্রকল্পের আওতায় ৬০০ জন উপকারভোগীদের মাঝে তিনটি করে ১৮০০শ পিস ফলদ বৃক্ষ বিতরণ করা। যার মধ্যে ছিল ১টি আম, ১টি কাঠাল ও ১টি কামরাঙা ।

এ সময় প্রকল্প কৃষিবিদ মো. ফিরোজের সঞ্চালনায় ও ভারপ্রাপ্ত প্রকল্প কর্মকর্তা এনায়েতুল হক মোল্লার সভাপতিত্বে কিভাবে বৃক্ষ চারা রোপন করতে হবে এবং এর পরিচর্য কিভাবে করতে হবে এ বিষয়ে একটি মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..