1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজার প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে নাগরিক প্রতিনিধিদলের মতবিনিময়

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৪৩৬ বার পঠিত

সাকের আহমদ: বড়লেখায় ক্ষতিগ্রস্ত খাসিয়াপুঞ্জি পরিদর্শন শেষে নাগরিক সমাজের প্রতিনিধি দলের মৌলভীবাজার প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়। মতবিনিময়কালে নাগরিক টিমের সদস্যরা আগারপুঞ্জি ও বনাখালাপুঞ্জির ক্ষয়ক্ষতিসহ সকল পুঞ্জির ভুমি নিয়ে কথা বলেন।
মতবিমিয়কালে নাগরিক প্রতিনিধি দলের নির্বাহী পরিচালক জাকির হোসেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রোবায়েত ফেরদৌস,বাংলাদেশ আদিবাসী ফোরামের তথ্য ও প্রচার সম্পাদক দীপায়ন খীসা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক জোবাইদা নাসরিন কণা, লেখক ও গবেষক পাভেল পার্থ,কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক ফারহা তানজীম তিতিল, বাপা’র প্রতিনিধি মো. আমিনুর রসুল বাবুল,এক্টিভিস্ট মাসুদ আলম,সমকালের নিজস্ব প্রতিবেদক তন্ময় মোদক ও আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক অলিক মৃ, কবি সাহিত্যিক ও পরিবেশবাদী সৌমিত্র দেব টিটু প্রমুখ।
এসময় নাগরিক প্রতিনিধি দলের সদস্যরা বলেন,একটি রাষ্ট্র কতটা ভালো চলে তা মাপার গজকাটি হলো সে রাষ্ট্রে ধর্মীয় সংখ্যালঘু কিংবা জাতিগত সংখ্যালঘু কতটা ভালো আছে। তার ওপর নির্ভর করে। তারা যদি ভালো থাকে তাহলে ধরে নেওয়া যায় সংখ্যাগরিষ্ঠ মানুষও ভালো আছে। এখানে দুটি ঘটনার খবর পেয়ে আমরা এসেছি। এই খবরগুলো আমাদের মন খারাপ করে দিয়েছে। পানগাছ কর্তন এবং জুম দখলে জড়িতদের দ্রæত খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের প্রতি দাবি জানাচ্ছি। পাশাপাশি তারা যেন নিরাপদে পানচাষ করতে পারেন সে নিরাপত্তাটুকু তাদের দিতে হবে। এছাড়া খাসিদের ভূমি সমস্যা সমাধানে সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানান। নাগরিক প্রতিনিধি দলের সাথে মতবিনিময়কালে মৌলভীবাজারের সংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..