1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শুক্রবার সব মহানগর ও জেলায় প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ২৪৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী জোবায়দা রহমানের কারাদণ্ডের প্রতিবাদে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। কমসূচি অনুযায়ী আগামীকাল শুক্রবার বাদ জুমা দেশের সব মহানগর ও জেলায় প্রতিবাদ সমাবেশ করবে দলটি।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, ফ্যাসিবাদ প্রতিষ্ঠার জন্য সরকার আদালতকে প্রধান অস্ত্র হিসেবে ব্যবহার করছে।

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বুধবার (২ আগস্ট) তারেক রহমানকে ৯ বছর কারাদণ্ড দেন আদালত। এর মধ্যে ২৬/২ ধারায় ৩ বছরের সশ্রম কারাদণ্ড ও ২৭/১ ধারায় ৬ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে ৩ কোটি টাকা জরিমানা করা হয়েছে। টাকা না দিলে তাকে আরও তিন মাস সাজা ভোগ করতে হবে।

এছাড়া তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানকে ৩ বছরের কারাদণ্ড দেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান। এর প্রতিবাদে শুক্রবার প্রতিবাদ কর্মসূচি ডেকেছে বিএনপি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..