1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

১০০ কোটি ডলার আয় ‘বার্বি’র

  • আপডেট টাইম : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ২৫৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : গ্রেটা জারউইগ পরিচালিত ‘বার্বি’ সিনেমা মুক্তির তৃতীয় সপ্তাহে বক্স অফিসে আয় ১ বিলিয়ন ডলার (১০০ কোটি ডলার) ছাড়িয়েছে। তিনি প্রথম নারী পরিচালক যার ছবি ১ বিলিয়ন ডলারের গণ্ডি ছুঁয়েছে।

বিনোদন কোম্পানি ওয়ার্নার ব্রোসের পক্ষ থেকে জানানো হয়, বিশ্বজুড়ে বক্স অফিসে বার্বি সিনেমাটি ১ দশমিক ০৩ বিলিয়ন ডলারের ব্যবসা করেছে।

বার্বি ২১ জুলাই এবং ক্রিস্টোফার নোলানের ওপেনহাইমার একই দিনে রিলিজ হওয়ায় সামাজিক মাধ্যমে ‘বার্বেনহাইমার’ মিমির ক্রেজ তৈরি হয়। বার্বেনহাইমারের ক্রেজের মধ্যে বা বলা ভালো এই ভাইরাল হ্যাশট্যাগের মধ্যেও যে বার্বি সিনেমাটি একাকী এতটা ভালো ফল করবে সেটা খানিকটা প্রত্যাশিত ছিল বোধহয়। এবার সেই ছবি যেন নিজের একটা স্বতন্ত্র জায়গা তৈরি করে নিল। বক্স অফিসে তার এ সাফল্য বিরাট হলেও মোটেই অপ্রত্যাশিত ছিল না।

কমস্কোরের সিনিয়র মিডিয়া অ্যানালিস্ট পল ডারগারাবেডিয়ান এ প্রসঙ্গে বলেন, ‘আমি এ পেশায় গত ৩০ বছর ধরে আছি। বার্বি বলুন বা বার্বেনহাইমার এই ট্রেন্ড বা ক্রেজটা একেবারেই অপ্রত্যাশিত এবং অকল্পিত ছিল।’

তার ভাষ্য, অতীতে কম বেশি মাত্র ৫০টি ছবিই ইনফ্লেশনের কারণে ১ বিলিয়ন ডলারের গণ্ডি ছুঁতে পেরেছে।

বার্বি সিনেমাটির ডিস্ট্রিবিউশনের দায়িত্বে ছিল ওয়ার্নার ব্রোস। বিশ্বজুড়ে এই ছবির এই বিপুল সাফল্যের নেপথ্যে রয়েছে কিছু বড় বড় মার্কেটে এই ছবিটিকে ঘিরে উন্মাদনা। এর মধ্যে অবশ্যই আছে ইংল্যান্ড, মেক্সিকো এবং অস্ট্রেলিয়া। যবে থেকে মুক্তি পেয়েছে এই ছবিটি সেখানকার বক্স অফিসে সব থেকে বেশি ব্যবসা করেছে। এমনটাই বক্স অফিস ট্র্যাকিং সাইট মোজোর পক্ষ থেকে জানানো হয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..