1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারসহ দেশব্যাপী প্রায় ২২১০১ টি পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ৪৫৬ বার পঠিত

স্টাফ রিপোটার: মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে ২শতক জমি ও গৃহ প্রদান কার্যক্রমের প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধন উপলক্ষে সংবাদ সওেন্মলন করেছে জেলা প্রশাসন।

আজ সোমবার দুপুর ৩টায় ৪র্থ পর্যায়ে ২শতক জমি ও গৃহহীনদের মধ্যে ঘর প্রদানের লক্ষে জেলা প্রশাসক সন্মেলন কক্ষে সংবাদ সন্মেলনের আয়োজন করে জেলা প্রশাসন। সংবাদ সন্মেলনে জানানো হয় আগামী ৯ আগস্ট মৌলভীবাজার জেলার সদর, রাজনগর, কুলাউড়া, জুড়ী, বড়লেখা ও শ্রীমঙ্গল উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন। ওইদিন ৪র্থ পর্যায়ের বরাদ্দকৃত ১৫৪৬টি গৃহের মধ্যে ১ম ধাপে দেয়া ৮৮০টি ঘর বাদে অবশিষ্ঠ ৬৬৬টি ঘরের মধ্যে ৬৪৩টি ঘর ও জমির দলিল বুঝিয়ে দেয়া হবে। এঘরগুলো দেয়ার মাধ্যমে জেলার ৭টি উপজেলার মধ্যে কমলগঞ্জ উপজেলা ব্যতিত ৬টি উপজেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা হবে। উল্লেখ্য, ইতিমধ্যে গত ২২ মার্চ ২০২৩ এ রাজনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করা হয়। ওইদিন ১ম ধাপে ৮৮০িিট ঘর বরাদ্ধ দেয়া হয়।

সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মো: আব্দুল হক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শরীফ উদ্দিনসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও টেলিভিশন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
ইতিমধ্যে জেলায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে বরাদ্ধকৃত মোট ৩০৫৬টি গৃহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করে গৃহহীন ও ভূমিহীন মানুষের মধ্যে বরাদ্ধ দিয়েছেন।
৯ আগ]স্ট সারা দেশব্যাপী প্রায় ২২ হাজার ১০১টি পরিবারকে গৃহ ও জমি হস্তান্তর করা হবে। সিলেট জেলার ৪টি জেলায় মোট ২ হাজার ২৮৭টি গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..