1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অধিনায়ক নির্বাচনে বিসিবির সভা : প্রাধান্য পাবে সাকিবের চাওয়া

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
  • ১৮৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন কথা বলতে চেয়েছেন সাকিব আল হাসানের সঙ্গে। উদ্দেশ্য সাকিবের পরিকল্পনা জেনে নেওয়া। তিনি টেস্ট, ওয়ানডে ও টি২০ সংস্করণ টানা খেলবেন কিনা, তা জানা। কারণ বিসিবির পরিকল্পনা দীর্ঘ মেয়াদের জন্য ওয়ানডে অধিনায়ক নিয়োগ দেওয়া। এক্ষেত্রে সাকিবের মতামতকেই প্রাধান্য দেওয়া হবে।

৫ আগস্ট আবাহনী ক্লাবে সাংবাদিকদের পাপন বলেছিলেন, সাকিবের পরিকল্পনা জেনে সিদ্ধান্ত নেবেন তারা। তিনি আরও বলেছিলেন, অধিনায়ক হিসেবে সাকিব তাদের অবধারিত পছন্দ। এ কয়দিনে বাঁহাতি এ অলরাউন্ডারের সঙ্গে বোর্ড সভাপতির কথা হয়েছে কিনা, তা জানা যায়নি। বিসিবি পরিচালকরাও বিষয়টি নিশ্চিত করতে পারছেন না। তবে বেশির ভাগ পরিচালকের অনুমান দুই পক্ষের মধ্যে কথা হয়েছে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া বাকি। পরিচালনা পর্ষদের আজকের সভায় অনুমোদন নিয়ে সেটুকু সম্পন্ন করা হবে।

যদিও জাতীয় দল নির্বাচকরা বলছেন সাকিবের সঙ্গে তাদের কথা হয়নি। কিন্তু সাকিব শ্রীলঙ্কা বসেও জানেন কবে দল দেওয়া হবে। এশিয়া কাপের জন্য নির্বাচিত ১৫ জনের দল সম্পর্কেও জানা তাঁর। এ থেকে বোঝা যায় তামিম ইকবাল অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর সাকিবের সঙ্গে নির্বাচকদের যোগাযোগ হয়ে থাকলেও থাকতে পারে। সে যাই হোক, সাকিবকে ওয়ানডে অধিনায়ক করার সিদ্ধান্ত নেওয়া হলে পরিচালকদের ভোট বিপক্ষে না পড়ার সম্ভাবনা বেশি।

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন যেমন বলছেন, ‘সাকিব থাকলে বিকল্প ভাবার প্রয়োজন হয় না। অধিনায়ক হিসেবে আমার পছন্দ সাকিব।’ তিনি মনে করেন নাজমুল হাসান পাপন সাকিবের মতামত জেনে নিয়েছেন। বাকি আলোচনা হবে বোর্ড সভায়। এ ব্যাপারে জানতে চেয়ে হোয়াটসঅ্যাপে পাপনকে বার্তা দেওয়া হলে কোনো উত্তর দেননি।

অধিনায়ক ইস্যুতে নতুন একটা বিষয় এসেছে– সাকিব টেস্টের নেতৃত্ব ছেড়ে দিতে পারেন। লিটন কুমার দাসকে করা হতে পারে টেস্ট অধিনায়ক। সাকিব থাকবেন সাদা বলের অধিনায়ক। এ নিয়ে ৩৬ বছর বয়সী এ অলরাউন্ডারের কাছে জানতে চাওয়া হলে অবাকই হন তিনি। কেননা এ ব্যপারে কোন আলোচনাই হয়নি।

বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘এ নিয়ে কোনো কথা হয়নি। কাল (আজ) বোর্ড সভায় আলোচনা হবে।’

বোর্ড কর্মকর্তাদের কথা হলো, সাকিব দুই বছর না তিন বছর খেলবেন, সেটা পরের বিষয়। এ মুহূর্তে বিশ্বকাপ ভাবনায় সিদ্ধান্ত নিলে ভালো। বিশ্বকাপ শেষে জানা যাবে সাকিব কীভাবে খেলতে চান। তিনি তিন সংস্করণে অধিনায়ক থাকলে সমস্যা দেখেন না তারা।

একজন পরিচালক জানান, আজকের সভায় বিসিবি সভাপতিকে তিনি অনুরোধ করবেন সাকিবকে তিন সংস্করণে অধিনায়ক রাখতে। সব্যসাচী এ ক্রিকেটার কোনো সিরিজে বিশ্রাম নিলে যেন সহ-অধিনায়ক নেতৃত্ব দিতে পারেন, সেভাবে সেট করার পক্ষে তিনি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..