1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মিরপুর স্টেডিয়ামে বিশ্বকাপ ট্রফি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
  • ১৮১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ সফরের দ্বিতীয় দিনে ওয়ানডে বিশ্বকাপ ট্রফি নেয়া হয়েছে হোম গ্রাউন্ড মিরপুরে। বেলা ১২টা পর্যন্ত শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেই থাকবে বৈশ্বিক টুর্নামেন্টের এই শিরোপা।

মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ৮টা ৩৭ মিনিটে হোটেল লা মেরিডিয়ান থেকে শিরোপা নিয়ে আসা হয় মিরপুরে। তবে প্রায় ১ ঘণ্টা পরে ৯টা ৪০ মিনিটে স্টেডিয়ামে ট্রফি উন্মুক্ত করা হয়। জাতীয় পুরুষ ও নারী ক্রিকেট দল, বর্তমান ও সাবেক ক্রিকেটার, অফিসিয়াল, সংগঠক ও গণমাধ্যমের জন্য ট্রফিটি উন্মুক্ত থাকবে দুপুর ১২টা পর্যন্ত। আগামীকাল সাধারণ দর্শকরাও এই ট্রফি দেখার সুযোগ পাবেন।

এর আগে প্রথম দিনে বৃষ্টি উপেক্ষা করেই শেষ হয় প্রথমদিনের বিশ্বকাপ ট্রফির ভ্রমণ কার্যক্রম। আইসিসির চাওয়া অনুযায়ী যে দেশে ট্রফি যাবে সেই দেশের আইকনিক স্থাপনার সামনে ফটোসেশন করা হবে বিশ্বকাপ ট্রফি। আর সেজন্যই বিসিবি এবার পদ্মা সেতুতে ফটোসেশন করার সিদ্ধান্ত নেয়।

সোমবার (৭ আগস্ট) পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ১ নাম্বার পিলারের পাশে চলে এ আনুষ্ঠানিক ফটোসেশন। শুরুতে হেলিকপ্টারে আসার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে বিমানবন্দর থেকে সড়ক পথে পদ্মা সেতুতে নিয়ে আসা হয় বিশ্বকাপ ট্রফি। সকাল থেকে শুরু হওয়া বৃষ্টি ও মেঘলা আকাশের কারণে নির্ধারিত সময় ৩টার পরিবর্তে ফটোসেশন শুরু হয় বেলা সাড়ে ৪টায়। প্রায় ঘন্টাখানেক ধরে চলে ফটোসেশন।

 

আগামী ৫ অক্টোবর থেকে ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। এর আগে বিশ্ব ভ্রমণে থাকা বিশ্বকাপ ট্রফি শ্রীলঙ্কা থেকে রোববার (৬ আগস্ট) মধ্যরাতে ঢাকায় এসে পৌঁছায়। তিন দিন ঢাকায় থাকবে ওয়ানডে বিশ্বকাপের এ ট্রফি।

এ দিকে দ্বিতীয় দিনের কার্যক্রম শেষে তৃতীয় দিন বুধবার (৯ আগস্ট) বসুন্ধরা সিটি শপিংমলে বিশ্বকাপ উন্মুক্ত করা হবে। বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সাধারণ ক্রিকেটপ্রেমীরা দেখার সুযোগ পাবেন ট্রফিটি। তুলতে পারবেন ছবি। শুধু এবারই না, এর আগেও শপিংমলে ট্রফি প্রদর্শন করেছে বিসিবি।

বিশ্বকাপ ট্রফির ভ্রমণ শুরু হয়েছে আয়োজক দেশ ভারত থেকেই। ভূপৃষ্ঠ থেকে ১ লাখ ২০ হাজার ফুট ওপরে স্ট্র্যাটোস্ফিয়ার থেকে ট্রফিটি নেমে আসে ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। গত ২৭ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত দেশটির প্রতিটি ম্যাচের ভেন্যুতে ভ্রমণ করেছে বিশ্বকাপ ট্রফিটি।

এরপর সেই ট্রফিটি বিশ্ব ভ্রমণ শুরু করে। পর্যায়ক্রমে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও শ্রীলঙ্কা ঘুরে বিশ্বকাপ ট্রফি এসেছে বাংলাদেশে। এখান থেকে যাবে কুয়েতে। ৪ সেপ্টেম্বর ফের ভারতে শেষ হবে ট্রফির এই যাত্রা। এবার সবচেয়ে বেশি ১৮টি দেশে ভ্রমণ করছে বিশ্বকাপের এ ট্রফিটি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..