1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কুলাউড়ার রবিরবাজারে মেলা বন্ধের দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন

  • আপডেট টাইম : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ৩৭৭ বার পঠিত

স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের কুলাউড়ার রবিরবাজার এলাকায় মাসব্যাপী কুটির শিল্প মেলা বন্ধের দাবিতে মানববন্ধন পালন করেছে ব্যবসায়ীসহ এলাকার জনগণ।
বুধবার(৯ আগষ্ট) দুপুরে পৃথিমপাশা ইউনিয়নের রবিরবাজার ত্রিমূহনায় রবিরবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে মানব বন্ধন পালন করা হয়। এসময় বক্তারা বলেন, আগষ্ট মাস হচ্ছে শোকের মাস, এমাসে বঙ্গবন্ধু খুন হয়েছিলেন তাঁর পরিবারের সদস্যসহ। সরকার সারা মাসব্যাপী শোক পালন করে জনগণকে সাথে নিয়ে। অন্যদিকে এবছর আগষ্টে মহররম এর মাস থাকায় মুসলিমদেরও সেটি শোকের মাস। অপরদিকে ১৭ আগষ্ট থেকে এইচএসসি পরীক্ষা শুরু হবে। এলাকায় কলেজ পড়–য়া ছাত্র/ছাত্রীরা পড়বেন সমস্যায়। এছাড়াও বক্তারা বলেন, রবিরবাজার একটি গ্রাম্য বাজার এখানে সাধারন লোকজন আসেন বাজার সওদা করতে। পুরো একমাস যদি এ মেলা চলতে থাকে তবে এখানকার ব্যবসায়ীরা পড়বেন সমস্যায়। বিশেষ করে কাপড়, কসমেটিকস, জুতা, স্টেশনারী ব্যবসায়ীরা এই একমাসে তাদের ঘরের ভাড়া ও কর্মচারীদের বেতন দিতে হিশীম খেতে হবে। তারা বলেন, এখানে কুটির শিল্প মেলার নাম দিয়ে চলবে অন্য মেলা, এই মেলাগুলোতে আদও কোনও কুটির শিল্প থাকেনা। বক্তারা বলেন, প্রশাসনকে ম্যানেজ করে এমেলার আয়োজিন করা হয়েছে, এটি এলাকায় সংঘাতের সৃষ্ঠি করবে। ইতিমধ্যে এমেলা নিয়ে এলাকায় গ্রুপিং সৃষ্ঠি হয়েছে। ব্যবসায়ী নেতারা প্রশাসনের দৃষ্ঠি আকর্ষন করে ২৪ ঘন্টার মধ্যে মেলা বন্ধের আহ্বান জানান, নতুবা ব্যবসায়েিদর নিয়ে কঠোর আন্দোলন গড়ে তুলার হুশিয়ারী দেন।
রবিরবাজার ব্যবসায়ী সমিতির সহ সাধারন সম্পাদক শেখ সাজন আহমদের সঞ্চালনায় ও ব্যবসায়ী সমিতির সহ সভাপতি আব্দুল হাই সেলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, আব্দুল গাফ্ফার কায়ছুল, সৈয়দ আব্দুল মুনিম রুহেল, আব্বাস আলী, নবাব আলী হাসি খান, তানভির ইসলাম তৌফিক, ফরহাদ হোসেন, শরীফ আহমদ, মিজানুর রহমান মনু, সুয়েজ আহমদ নয়ন, সুমেল আরেফিন প্রমুখ। মানববন্ধনে রবিরবাজার আলিম মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকার সাধারন জনগণ উপস্থিত ছিলেন।
আগামী ১৭ আগষ্ট পৃথিমপাশা ইউনিয়নের কানিকিয়ারী গ্রাম সংলগ্ন মাঠে মেলা উদ্বোধনের দিন ধার্য্য করা হয়েছে। মেলার জায়গায় স্থাপনা নির্মাণের সময় থেকেই এলাকার ব্যবসায়ী ও সাধারন জনগণ ফোসে উঠতে থাকেন। এবিষয়ে দফায় দফায় বাজার এলাকায় বৈঠক হয়। এনিয়ে ইউনিয়ন পরিষদ এলাকায় মাইকিং করে মেলা বন্ধের জন্য সভা করা হয়। গত ৬ আগষ্ট ব্যবসায়ী সমিতির পেডে জেলা প্রশাসক বরাবরে মেলা বন্ধের ব্যাপারে উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়ে চিঠি দেয়া হয়।
এবিষয়ে পৃথিমপাশা ইউনিয়ন চেয়ারম্যান জিমিউর রহমান চৌধুরী ফুল মিয়ার সাথে টেলিফোনে কথা বললে তিনি জানান, এলাকার ব্যবসায়ী ও মানুষের আবেদনের প্রেক্ষিতে তিনি বিভিন্ন দপ্তরে মেলা না হওয়ার জন্য কথা বলেছেন ও লিখিত দিয়েছেন। তিনি বলেন, জেলা প্রশাসক উনাকে সমন্বয়ের কথা বললে তিনি বলেছেন এলাকার মানুষের স্বার্থে এটি করা সম্ভব নয়। তিনি আরও বলেন, যেখানে মেলা হবে ওই স্থানে বসবাসরত প্রবাসীরা উনাকে ফোন করে মেলা না হওয়ার জন্য ব্যতিব্যস্ত করে রেখেছেন। এভাবে জনবসতি এলাকায় মেলা হতে পারেনা বলেও তিনি জানান। তিনি বলেন, মেলা কর্তৃপক্ষকে তিনি বলেছেন তাদের ক্ষতি হলে তাঁর ব্যক্তিগত পক্ষ থেকে কিছু আর্থিক সাহায্যের কথাও তিনি বলেছেন। তিনি বলেন, জনগণকে সংঘাতের দিকে ঠেলে দিয়ে ও জনগণের ক্ষতি করে মেলা হতে পারেনা।
এবিষয়ে মেলা আয়োজককারী লিটন নামে এক ব্যক্তির সাথে কথা বললে তিনি জানান, তিনি প্রশাসনের পারমিশন নিয়েই মেলা করছেন।
এবিষয়ে জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম এর সাথে কথা বললে তিনি বলেন, সবকিছু মেইনটেইন করে আসায় তিনি মেলার অনুমতি দিয়েছেন। তিনি আরও বলেন, মেলা শুরু হলে কোনও অঘটন ঘটলে তখন ব্যবস্থা নেয়া হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..