1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শ্রীমঙ্গলে এবার চা’য়ে পাওয়া যাবে গোলাপের সুগন্ধ

  • আপডেট টাইম : বুধবার, ৯ জুন, ২০২১
  • ২৬৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: আজ বুধবার গোলাপ সুগন্ধযুক্ত এমনি এক চা বাজারে এসেছে। পাওয়া যাবে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। নিঃসন্দেহে যারা চা’কে ভালবাসেন এবং সৌখিন চা-পায়ীদের জন্য এটি একটি সুখবর। গ্রীণ টির মতো স্বাস্থ্য উপকারিতাও রয়েছে এ চা’য়ে।

সূত্র জানায়, আজ বুধবার শ্রীমঙ্গলে অবস্থিত দেশের দ্বিতীয় আন্তর্জাতিক চা নিলাম কেন্দ্রে এ বছরের তৃতীয় নিলামে এই গোলাপ সুগন্ধি চা অর্থাৎ “রোজ টি” নিলামে তোলা হয়। হবিগঞ্জের বাহুবলে অবস্থিত বৃন্দাবন টি এস্টেটে উৎপাদিত এই রোজ টি শ্রীমঙ্গল চা নিলামে ক্যাটালগভুক্ত করে শ্রীমঙ্গল টি ব্রোকার্স লিমিটেড।

শ্রীমঙ্গল টি ব্রোকার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হেলাল আহমদ জানান, আজ চা নিলাম কেন্দ্রে ৪ কেজি রোজ টি নিলামে তোলা হয় এবং প্রতি কেজি চা ২ হাজার টাকা কেজি দরে বিক্রি হয়েছে। এই চা ক্রয় করে শ্রীমঙ্গল শহরের স্টেশন রোডের সেলিম টি হাউস।

এই চা উৎপাদনকারী প্রতিষ্ঠান হবিগঞ্জের বাহুবল উপজেলার বৃন্দাবন টি এস্টেটের সিনিয়র ম্যানেজার নাসির উদ্দিন খান বলেন, হোয়াইট টি, ইয়েলো টি উদ্ভাবনের পর আমরা রোজ টি উদ্ভাবন করেছি। এসব চা উৎপাদনের জন্য আমরা একটি প্রকল্প হাতে নিয়েছি। আগামীতে আমরা হোয়াইট টি, ইয়েলো টি ও রোজ টি’র আবাদ আরো সম্প্রসারণ করবো। তিনি বলেন, ব্ল্যাক টিসহ এসব চা’র পাশাপাশি আমরা লেমন টি উৎপাদনে যাচ্ছি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..