1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আজ থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

  • আপডেট টাইম : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ১৮৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আজ রবিবার (১৩ আগস্ট) থেকে এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য সয়াবিন তেল, মসুর ডাল ও চাল বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তবে এবার পণ্য তালিকায় থাকছে না চিনি।

রবিবার সকাল ১০টায় উত্তর সিটি করপোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডে মোহাম্মাদপুর টাউন হল বাজার সংলগ্ন পশ্চিম পাশের রাস্তায় ওয়ার্ড কাউন্সিলর অফিসের সামনে আগস্ট মাসের টিসিবির সাশ্রয়ীমূল্যে বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

প্রধানমন্ত্রীর উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য যেমন- তেল ও ডাল সাশ্রয়ী মূল্যে বিক্রয় কার্যক্রম চলমান রয়েছে। জুলাই মাস থেকে এই বিক্রি কার্যক্রমে টিসিবি পণ্যের সঙ্গে খাদ্য অধিদফতরের (খাদ্য মন্ত্রণালয়) দেয়া চাল যুক্ত হয়েছে।

শোকাবহ আগস্ট মাসের বিক্রি কার্যক্রম রবিবার (১৩ আগস্ট) থেকে ঢাকা মহানগরসহ সারাদেশে ‍শুরু হবে বলে জানিয়েছে সংস্থাটি।

এ বিক্রয় কার্যক্রম ডিলারদের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা ও তাদের নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পরিচালনা করা হবে বলেও জানানো হয়।

আগস্ট মাসের বিক্রি কার্যক্রমে সর্বোচ্চ ২ লিটার সয়াবিন তেল বা রাইসব্রান তেল, ২ কেজি মসুর ডাল ও ৫ কেজি চাল কিনতে পারবেন উপকারভোগীরা। এক্ষেত্রে প্রতি লিটার সয়াবিন তেল বা রাইসব্রান তেলের দাম পড়বে ১০০ টাকা, প্রতি কেজি মসুর ডালের দাম ৬০ টাকা এবং প্রতি কেজি চালের দাম পড়বে ৩০ টাকা।

এত দিন টিসিবির বিক্রি কার্যক্রমে উপকারভোগীরা ৭০ টাকা দরে ১ কেজি চিনিও কিনতে পারতেন। কিন্তু আগস্ট মাসের সাশ্রয়ী মূল্যে বিক্রি কার্যক্রমে থাকছে না চিনি।

এর কারণ হিসেবে টিসিবির মুখপাত্র হুমায়ূন কবীর সময় সংবাদকে জানান, দেশের বাইরে থেকে যে চিনি আসার কথা সেটি এখনো আসেনি। যদি এটি আগামী মাসে আসে, তাহলে আগামী মাসের বিক্রি কার্যক্রমে তা যুক্ত করা হবে। না হলে তার পরের মাসে দেয়া হবে। চিনি না আসা পর্যন্ত নিশ্চিতভাবে বলতে পারছি না। চিনি এলে বিক্রি কার্যক্রমে এটি যুক্ত করা হবে।’

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..