1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

লামিচানেকে নিয়ে এশিয়া কাপের দল ঘোষণা নেপালের

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ১৬২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আসন্ন এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)। দলের নেতৃত্বভার দেয়া হয়েছে রোহিত কুমারের কাঁধে। দলে রয়েছেন তারকা লেগ স্পিনার সন্দ্বীপ লামিচানে। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।

এতে বলা হয়, লামিচানের সঙ্গে স্পিন আক্রমণে আছেন অভিজ্ঞ স্পিনার ললিত নারায়ণ রাজবানশি। আর পেস আক্রমণে রয়েছেন সোমপাল কামি ও কারান কেসি।

এই প্রথম বাছাইপর্ব পেরিয়ে এশিয়া কাপ খেলতে যাচ্ছে নেপাল। আগামী ৩০ আগস্ট মুলতানে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে তারা। আর ৪ সেপ্টেম্বর ক্যান্ডিতে ভারতের মুখোমুখি হবে এশিয়ার কনিষ্ঠ দলটি।

২০২৩ এশিয়া কাপে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে মোট ৬ দল। সেগুলো হলো বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, আফগানিস্তান ও নেপাল। দুই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল খেলবে সুপার ফোরে। সেখান থেকে সেরা দুটি শিরোপার লড়াইয়ে নামবে।

এই আসরে গ্রুপ এ‘তে রয়েছে নেপাল। এবার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই হওয়ার কথা ছিল এককভাবে পাকিস্তানে। তবে নিরাপত্তা অজুহাতে ভারতের আপত্তির মুখে যৌথভাবে তা আয়োজনের সুযোগ পায় শ্রীলংকা।

টুর্নামেন্টে মোট ১২ ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৯টি হবে শ্রীলংকায়। বাকি ৩টি গড়াবে পাকিস্তানে। এশিয়া কাপের পর্দা নামবে ১৭ সেপ্টেম্বর।

নেপাল স্কোয়াড-

রোহিত কুমার পাওডেল (অধিনায়ক), মোহাম্মদ আসিফ শেখ, কুশাল ভুরটেল, ললিত নারায়ণ রাজবানশি, ভিম শারকি, কুশাল মাল্লা, দিপেন্দ্রা সিং আইরে, সন্দ্বীপ লামিচানে, কারান এলসি, গুলশান কুমার ঝা, আরিফ শেখ, সোমপাল কামি, প্রাতিশ জিসি, কিশোর মাহাতো, সুন্দীপ জোরা, অর্জুন সাউদ ও শায়াম ধাকাল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..