1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:২১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইতালির মাউন্ট ইটনার আগ্নেয়গিরি জেগে উঠল

  • আপডেট টাইম : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩
  • ১৫০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ইতালির বিখ্যাত পর্যটনস্থল সিসিলিতে জেগে উঠেছে মাউন্ট ইটনার আগ্নেয়গিরি। আর আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাতের কারণে সোমবার (১৪ আগস্ট) সেখানকার কাটানিয়া বিমানবন্দরে বিমান চলাচল বন্ধ করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

সিসিলির এই বিমানবন্দর কর্তৃপক্ষ সোমবার এক বিবৃতিতে বলেছিল, ‘ইটনায় অগ্ন্যুৎপাত এবং ছাই বৃষ্টির কারণে রাত ৮টা পর্যন্ত সব ধরনের বিমান চলাচল বন্ধ করে দেওয়া হলো। এর আগে এদিন সকালে কর্তৃপক্ষ জানিয়েছিল, দুপুর ১টা পর্যন্ত বিমান ওঠানামা বন্ধ থাকবে। কিন্তু পরবর্তী সময়ে সেই সময় বৃদ্ধি করা হয়।

সিসিলির কাটানিয়ার মেয়র এনরিকো ত্রানতিনো জানিয়েছেন, অনেক রাস্তাঘাট আগ্নেয়গিরির ছাইয়ে ঢেকে যাওয়ায়— আগামী ৪৮ ঘণ্টা সেখানে সব ধরনের মোটরসাইকেল ও বাইসাইকেল চলাচল বন্ধ থাকবে।

আগ্নেয়গিরি থেকে উড়ে আসা ছাই যে কোনো সময় পিচ্ছিল হয়ে যেতে পারে। আর এ কারণে রাস্তায় ঘটতে পারে দুর্ঘটনা। এ আশঙ্কা থেকেই মোটরসাইকেল ও সাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

গত ২১ মে একবার কাটানিয়া বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছিল। তখনও সেখানে জেগে উঠেছিল এই আগ্নেয়গিরিটি।

পর্যটনসহ বিভিন্ন কারণে এটি ইতালির ব্যস্ততম বিমানবন্দরগুলোর মধ্যে অন্যতম একটি। গত বছর প্রায় ১ কোটি মানুষ এই বিমানবন্দর ব্যবহার করে নিজেদের গন্তব্যে আসা-যাওয়া করেছেন। এটি মূলত ইতালির পূর্বাঞ্চলের সিসিলি শহরের বাসিন্দারা ব্যবহার করে থাকেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..