1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড গড়লেন মেসি

  • আপডেট টাইম : রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ১৩৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : লিওনেল মেসির ক্যারিয়ারে সাফল্যের মুকুটে যুক্ত হলো আরও একটি পালক। ইন্টার মায়ামির হয়ে লিগস কাপ জেতার মধ্য দিয়ে একটি রেকর্ড নিজের করে নিলেন আর্জেন্টাইন কিংবদন্তি। ব্যক্তিগত শিরোপা জয়ে সবাইকে ছাড়িয়ে এককভাবে শীর্ষে উঠলেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই মহাতারকা।

আজ রোববার (২০ আগস্ট) সকালে জিওডিস পার্কে অনুষ্ঠিত লিগস কাপের ফাইনালে স্বাগতিক ন্যাশভিল এসসি ও ইন্টার মায়ামির খেলা নির্ধারিত সময়ে ১-১-এর সমতায় শেষ হয়। এরপর টাইব্রেকারের শ্বাসরুদ্ধকর পেনাল্টি শুটআউটে ১০-৯ গোলের জয়ে প্রথমবারের মতো শিরোপা জিতেছে টাটা মার্টিনোর দল।

নির্ধারিত সময়ে মায়ামির হয়ে মেসি ও ন্যাশভিলের হয়ে ফাফা পিকাউল্ট গোল করেন। এরপর ২২ পেনাল্টির রোমাঞ্চকর শুট আউটে শেষ পর্যন্ত শিরোপা জেতে মেসির ইন্টার মায়ামি। এটিই যুক্তরাষ্ট্রে মেসি ও তার দলের প্রথম শিরোপা। সেই সঙ্গে এদিন ব্যক্তিগতভাবে অনন্য রেকর্ড গড়েছেন এলএমটেন।

এতদিন ৪৩টি শিরোপা নিয়ে ব্রাজিলের দানি আলভেসের সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন মেসি। এবার আলভেসকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় পৌঁছে গেলেন ৩৬ বছর বয়সী এই কিংবদন্তি। ৪৪ শিরোপা জিতে সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ডটি এখন শুধুই মেসির দখলে।

যে দল টানা ১১ ম্যাচ ছিল জয়বিহীন, সেই মায়ামিই মেসি আসার পর লিগস কাপের শিরোপা জিতে গেল। যুক্তরাষ্ট্রের মাটিতে নেমে মেসি গোল করলেন টুর্নামেন্টের প্রতি ম্যাচেই। আসর শেষ করলেন তিনি ৭ ম্যাচে ১০ গোল করে। এতে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলস্কোরার তিনি। আসরের সেরা ফুটবলারের পুরস্কারও ওঠে তার হাতেই।

নিশ্চিতভাবেই আরও কয়েক মৌসুম ফুটবল মাঠে দাপিয়ে বেড়াবেন মেসি। তাই ক্যারিয়ার শেষে যখন মেসি বুট জোড়া তুলে রাখার ঘোষণা দেবেন তখন এই শিরোপার সংখ্যা কোথায় গিয়ে দাঁড়ায় সেটিই এখন দেখার বিষয়।

একনজরে মেসির ৪৪ শিরোপা

বার্সেলোনা (৩৫টি) : লা লিগা ১০, কোপা দেল রে ৭, সুপারকোপা ৮, চ্যাম্পিয়ন্স লিগ ৪, উয়েফা সুপার কাপ ৩, ফিফা ক্লাব বিশ্বকাপ ৩

আর্জেন্টিনা (৫টি) : ফিফা বিশ্বকাপ ১, কোপা আমেরিকা ১, লা ফিনালিসিমা ১, অলিম্পিক ১, যুব বিশ্বকাপ ১

পিএসজি (৩টি) : লিগ ওয়ান ২, ট্রফি দে চ্যাম্পিয়ন্স ১

ইন্টার মায়ামি (১টি) : লিগস কাপ ১

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..