1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

করোনায় ভারতে একদিনে রেকর্ড ৬ হাজারের বেশি মৃত্যু

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ১৫১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের তাণ্ডবে রীতিমত বিপর্যস্ত ভারত। এর মধ্যেই দেশটিতে একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর রেকর্ড হলো। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬ হাজারের বেশি মানুষ করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৫২ জন। একই সময়ে মারা গেছে ৬ হাজার ১৪৮ জন।

বিশ্বের অন্য কোনও দেশে এর আগে একদিনে এত বেশি মানুষের মৃত্যু হয়নি। এর আগে একদিনে সর্বোচ্চ মৃত্যু ভারতেই হয়েছিল।

দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯১ লাখ ৮৩ হাজার ১২১। এর মধ্যে মারা গেছে ৩ লাখ ৫৯ হাজার ৬৭৬ জন।

আজ বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত বুলেটিনে দৈনিক মৃত্যু সংখ্যা দেখলে চোখ কপালে উঠতে পারে। সেখানে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৬ হাজার ১৪৮ জনের। কিন্তু বুলেটিনে মৃতের সংখ্যা এই বিপুল সংখ্যক হলেও বাস্তবে এত লোকের মৃত্যু হয়নি গত ২৪ ঘণ্টায়।

মাসখানেক আগেও দেশের দৈনিক মৃত্যু হচ্ছিল ৪ হাজারের বেশি। অবশ্য গত ২-৩ সপ্তাহ ধরে তা কমতে শুরু করে। গত তিন ধরে তা দুই থেকে আড়াই হাজারের মধ্যেই ছিল। বিভিন্ন রাজ্যে গত কয়েকদিনে যে সংখ্যক মৃত্যু হচ্ছিল, বৃহস্পতিবারও সংখ্যাটা তার আশপাশেই রয়েছে। কিন্তু পরিবর্তন হয়েছে শুধুমাত্র বিহারে মৃতের সংখ্যায়। বিহার কোভিডে মৃত্যুর সংখ্যার পর্যালোচনা করেছে। তার জেরেই সে রাজ্যে মৃত্যু সংখ্যা একদিনে অনেক বেড়েছে এবং দেশে মৃতের সংখ্যা একলাফে ৩ গুণ হয়েছে। বিহারে গত ২৪ ঘণ্টায় মৃত্যু দেখানো হয়েছে ৩ হাজার ৯৭১ জনের। এই সংখ্যা বাদ দিলে দেশে দৈনিক মৃত্যু কিন্তু দু’হাজারের আশপাশেই রয়েছে।

গত মে মাসের মাঝামাঝিতে সাড়ে ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছিল। তখন দেশটিতে একদিনে ৪ হাজার ৫২৫ জনের মৃত্যু হয়েছিল। ভারতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর গত কয়েক মাস তাণ্ডব চালায় এই ভাইরাস। এক পর্যায়ে দৈনিক সংক্রমণ ৪ লাখ পার হয়ে যায়।

এদিকে বিশ্বে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ২ কোটি ৯১ লাখ ৮২ হাজার ৭২ জন। আর মারা গেছে ৩ লাখ ৫৯ হাজার ৬৯৫ জন।

অন্যদিকে করোনায় এ পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত সংক্রমিত হয়েছে ৩ কোটি ৪২ লাখ ৬৪ হাজার ৭২৭ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৪৯৪ জন। এছাড়া ব্রাজিল, মেক্সিকো, স্পেন, ইতালি, যুক্তরাজ্যসহ ইউরোপের বিভিন্ন দেশে করোনা ছোবল অব্যাহত আছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..