1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সনাতন উৎসব জন্মাষ্টমী আগামীকাল

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ২১১ বার পঠিত

স্টাফ রিপোর্টার ::  আগামীকাল বুধবার (৬ সেপ্টেম্বর) শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন (জন্মাষ্টমী)। এই দিনটিকে জন্মাষ্টমীর দিন এবং উৎসব হিসেবে পালন করে থাকেন সনাতন ধর্মাবলম্বীরা। এটি সনাতনীদের একটি গুরুত্বপূর্ণ ধর্মীয় উৎসব হিসেবে বিবেচিত। জন্মাষ্টমীর দিন সরকারি ছুটি থাকে।

বাংলাদেশে জন্মাষ্টমী উদযাপনের ইতিহাস বহুদিনের। এই দিনে অনেকে নাটকীয় নৃত্যে যোগ দেন বা অংশ গ্রহণ করেন, যেগুলো কৃষ্ণের জীবনের ঘটনার উপর পুনঃনির্মাণ করা। অন্যরা মধ্যরাত পর্যন্ত ছুটির দিনের উপর ভিত্তি করে তৈরি করা গান গেয়ে থাকেন, কারণ তারা মনে করেন এ সময় কৃষ্ণের জন্ম হয়েছিলো। এবং অনেক উপবাস করবেন কিন্তু পরের দিন একটি রঙিন, আনন্দপূর্ণ উৎসবে যোগদান করবেন।

প্রতিবারের মতো জন্মাষ্টমীর দিন ঢাকার ঢাকেশ্বরী মন্দির থেকে একটি বিশেষ শোভাযাত্রা বের করা হবে এবারও। শোভাযাত্রাকে ঘিরে এরিমধ্যে বেশকিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

আজ মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকেলে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শোভাযাত্রা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থাসহ সড়ক ব্যবহারের কয়েকটি নির্দেশনা দেওয়া হয়েছে।

আগামী ৭ দিনের আবহাওয়ার খবর

শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির-পলাশী বাজার-জগন্নাথ হল-কেন্দ্রীয় শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট-বঙ্গবাজার-নগর ভবন-গোলাপশাহ্ মাজার-গুলিস্তান মোড়-নবাবপুর রোড-রায় সাহেব বাজার মোড় হয়ে বাহাদুর শাহ্ পার্ক পর্যন্ত।

নির্দেশনায় বলা হয়,

  1. শোভাযাত্রায় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা বলবৎ এর উদ্দেশ্যে নিম্নোক্ত নিরাপত্তা নির্দেশনাবলি সবাইকে মেনে চলার জন্য অনুরোধ করা হলো:
  2. উল্লিখিত জন্মাষ্টমীর রুটে কোনও ধরনের যানবাহন পার্কিং না করতে অনুরোধ করা হল;
  3. রুট এলাকার আশপাশের সব দোকান শোভাযাত্রা চলাকালীন বন্ধ রাখতে অনুরোধ করা হল;
  4. উচ্চস্বরে পিএ/সাউন্ড সিস্টেম না বাজানোর জন্য অনুরোধ করা হলো;
  5. শোভাযাত্রায় প্রারম্ভিক অবস্থা থেকে মিলিত হতে হবে, কোনোক্রমেই শোভাযাত্রার মাঝপথ দিয়ে কোনও ব্যক্তি শোভাযাত্রায় অংশগ্রহণ করতে পারবে না;
  6. নিরাপত্তার স্বার্থে হ্যান্ড ব্যাগ, ট্রলি ব্যাগ, বড় ভ্যানিটি ব্যাগ, পোটলা, দাহ্য পদার্থ, ছুরি, অস্ত্র, কাঁচি, ক্ষতিকারক তরল, ব্লেড, দিয়াশলাই, গ্যাসলাইট ইত্যাদি সঙ্গে নিয়ে শোভাযাত্রায় অংশ নেওয়া যাবে না;
  7. শোভাযাত্রা চলাকালীন রুটে কোনও ধরনের ফলমূল ছোড়া যাবে না;
  8. শোভাযাত্রা চলাকালীন রাস্তায় অহেতুক দাঁড়িয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না;
  9. সন্দেহজনক কোনও ব্যক্তি বা বস্তু পরিলক্ষিত হলে তাৎক্ষণিক কাছাকাছি থাকা পুলিশকে অবহিত করুন;
  10. শোভাযাত্রায় অংশগ্রহণের ক্ষেত্রে ভলান্টিয়ার (স্বেচ্ছাসেবক) ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পরামর্শ মেনে চলার জন্য অনুরোধ করা হলো;
  11. ব্যারিকেড, পিকেটিং ও আর্চওয়ে ব্যবস্থাপনায় নিয়োজিত পুলিশকে দায়িত্ব পালনে সহযোগিতা করুন;

শোভাযাত্রা চলাকালীন সম্মানিত নাগরিকদেরকে পুলিশের নির্দেশিত বিকল্প সড়কে যানবাহন চলাচল করতে অনুরোধ করা হলো। এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ নগরবাসী, যানবাহনের মালিক ও শ্রমিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..