1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কুষ্টিয়ায় কঠোর বিধিনিষেধের প্রথম দিনে কঠোর প্রশাসন

  • আপডেট টাইম : শনিবার, ১২ জুন, ২০২১
  • ২৪১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: কুষ্টিয়া জেলায় করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ার জেলায় আজ থেকে শুরু হওয়া বিধিনিষেধে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসন।

শুক্রবার (১২ জুন) মধ্যরাত ১২টা থেকে ৭ দিনের জন্য এই বিধিনিষেধ শুরু হয়। কঠোর বিধিনিষেধ চলবে ১৮ জুন মধ্যরাত পর্যন্ত।

আজ শনিবার (১২ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করে কুষ্টিয়া জেলা প্রশাসক মো. সাইদুল ইসলাম জানান, করোনাভাইরাসের সংক্রামণ রোধে কুষ্টিয়া পৌর এলাকায় স্বাস্থ্যবিধি রক্ষার্থে ৭ দিনের বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এক সপ্তাহের জন্য কুষ্টিয়া পৌরসভা এলাকায় কাঁচাবাজার ও ওষুধের দোকান ব্যতীত অন্য সব দোকান পাট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। শনিবার সকাল থেকেই এ নির্দেশনা বাস্তবায়ন হচ্ছে। বিধিনিষেধ চলাকালীন আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকবে পুলিশ ও প্রশাসন। বিধিনিষেধ চলাকালীন কুষ্টিয়া পৌরসভা এলাকায় সকল ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

আজ সকালে সরেজমিনে দেখা যায়, জেলা শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে মোড়ে আইন শৃঙ্খলাবাহিনী কঠোর অবস্থান রয়েছে। রাস্তায় জরুরি পরিবহন ছাড়া কোনো যান চলাচল করছে না। রাস্তায় প্রয়োজন ছাড়া কেউ বের হলে তাদেরকে বুঝিয়ে ঘরে পাঠিয়ে দিচ্ছেন দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা। এসময় জরুরি প্রয়োজনে সবাইকে মাস্ক পরিধান করে বের হতে এবং নিরাপদ দূরত্ব মেনে চলার জন‌্য অনুরোধ করা হচ্ছে।

এদিকে, শহরে জরুরি ওষুধের দোকান ছাড়া অন্য কোনো দোকানপাট খুলতে দেখা যায়নি। শহরে সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, দোকান, রেস্টুরেন্ট বন্ধ ছিল। কিন্তু কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা আছে।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ২০৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৬১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০ শতাংশ। গত ৬ দিনে জেলায় নতুন করে ৩৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছে ৫ হাজার ৪শ ৯৪ জন। সব মিলিয়ে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ১৩০।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..