1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বাংলাবান্ধা দিয়ে পণ্য ও যাত্রী পারাপার তিন দিন বন্ধ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৩৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট ::ভারতে লোকসভা নির্বাচনের কারণে ১৭, ১৮ ও ১৯ এপ্রিল পঞ্চগড়ের বাংলাবান্ধা-ফুলবাড়ি স্থলবন্দর দিয়ে বাংলাদেশের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ঘোষণা করেছে ভারত। পাশাপাশি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রী পারাপারও বন্ধ থাকবে।

ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলা ম্যাজিস্ট্রেট শামা পারভীন স্বাক্ষরিত চিঠিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বিষয়টি নিশ্চিত করেছেন।

চিঠিতে জানানো হয়, লোকসভা নির্বাচনের কারণে জলপাইগুঁড়ি জেলার সাথে সংশ্লিষ্ট সকল আন্তর্জাতিক সীমান্ত (ভূমি) বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া ভারতে সন্ধ্যা ৬ টার পর থেকে মানুষ ও যানবাহন চলাচল সীমিত করা হয়েছে। তাই ১৭ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে আমদানি রপ্তানি ও ইমিগ্রেশন দিয়ে যাত্রী পারাপার। ২০ এপ্রিল থেকে আবারো স্বাভাবিক হবে বন্দর ও ইমিগ্রেশন।

বাংলাবান্ধা স্থলবন্দরের ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, ভারতের জলপাইগুড়িসহ ওই অঞ্চলে লোকসভার সাধারণ নির্বাচনের কারণে বাংলাদেশের বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ি স্থলবন্দর দিয়ে ১৭ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত তিন দিন আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধের বিষয়ে একটি চিঠি গত ১৬ এপ্রিল পেয়েছি। ২০ এপ্রিল সকাল ৯টা থেকে আমদানি রপ্তানি কার্যক্রম চালু হবে।

বাংলাবান্ধা ইমিগ্রেশন পুলিশের ওসি অমৃত অধিকারী বলেন, ভারতের ফুলবাড়ি ইমিগ্রেশন পুলিশ আমাদের জানিয়েছে যে তারা নির্বাচনের কারণে জেলা ম্যাজিস্ট্রেটের আদেশে তিন দিন ইমিগ্রেশনের কার্যক্রম বন্ধ রাখবে। তাই এই সময়ে যাত্রী পারাপার বন্ধ থাকবে।

জানা যায়, ২০ এপ্রিল থেকে চালু হবে ইমিগ্রেশনের কার্যক্রম। তখন যাত্রীরা আগের মতো যাতায়াত করতে পারবেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..